আপডেট : ২৪ মে, ২০১৮ ১৬:৩৮

রাষ্ট্রপতির ইফতার ৩৭, প্রধানমন্ত্রীর ৩২, আর খালেদার ৩৯ টাকা!

অনলাইন ডেস্ক
রাষ্ট্রপতির ইফতার ৩৭, প্রধানমন্ত্রীর ৩২, আর খালেদার ৩৯ টাকা!

দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত হয়ে কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারেই রমজান কাটাচ্ছেন। গত কয়েকদিন ধরে কিছু মাধ্যমে খবর আসছে বেগম জিয়ার ইফতারের মূল্যমান ৩৯ টাকা ৫০ পয়সা। এই নিয়ে নানা মন্তব্য শোনা যাচ্ছে তবে, চমকপ্রদ বিষয় হলো কারাগারে থেকেও বেগম জিয়া রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চেয়েও বেশি মূল্যমানের ইফতার পাচ্ছেন।

জানা গেছে, প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে ইফতারের মূল্যমান মাথাপিছু ৩২ টাকা ৫০ পয়সা। প্রধানমন্ত্রী, গণভবনের অতিথিসহ সেখানকার সবার জন্যই এই মূল্যমানে ইফতার হয়।

অবশ্য রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে মাথাপিছু ইফতারের মূল্যমান প্রধানমন্ত্রীর চেয়ে কিছুটা বেশি ৩৭ টাকা ২০ পয়সা। সেখানেও রাষ্ট্রপতি, পরিবারবর্গ, অতিথিসহ সবার জন্য এই ৩৭ টাকা ২০ পয়সা মূল্যমানের ইফতার করানো হয়।

তাই কারান্তরীণ বেগম জিয়া কারাগারে থেকেও রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর চেয়ে বেশি মূল্যমানের ইফতার পাচ্ছেন।

একাধিক সূত্র বলছে, আসলে কারাগারে বরাদ্দ ৩৯ টাকা ৫০ পয়সা হলো গৎ বাঁধা হিসাব। এর সঙ্গে সকাল ও বিকেলে নাস্তা যুক্ত হয়ে ইফতারের মূল্যমান বেড়ে দাঁড়ায় ৬৪ টাকার মতো। আর এর মানের এই নয় শুধু ৬৪ টাকা দামের ইফতারই দেওয়া হচ্ছে বেগম জিয়াকে। জেল কর্তৃপক্ষ এর বাইরেও আলাদা করে ইফতার করে যুক্ত করছেন খালেদার জিয়ার মেন্যুতে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে