আপডেট : ২২ মার্চ, ২০১৮ ১৭:০৫

উন্নয়নশীল দেশে উত্তরণে বর্ণিল শোভাযাত্রার স্রোত মিলছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে

অনলাইন ডেস্ক
উন্নয়নশীল দেশে উত্তরণে বর্ণিল শোভাযাত্রার স্রোত মিলছে বঙ্গবন্ধু স্টেডিয়ামে

‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্যে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে উদযাপন হচ্ছে স্বল্পোন্নত দেশ (এলডিসি) থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের স্বীকৃতির গৌরবান্বিত অর্জন। এখানে রয়েছে আনন্দ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই অনুষ্ঠানে যোগ দিতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সরকারি-বেসরকারি, সব শ্রেণী-পেশার মানুষ শোভাযাত্রা সহকারে আসছেন স্টেডিয়ামে।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু স্টেডিয়ামে শুরু হচ্ছে আনন্দ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এ অনুষ্ঠানে যোগ দিতে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান-সংস্থার কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা শোভাযাত্রা নিয়ে প্রবেশ করছেন বঙ্গবন্ধু স্টেডিয়ামে। 

ঢাকঢোলসহ নানা বাদ্যযন্ত্র বাজিয়ে নেচে-গেয়ে জিপিও মোড় হয়ে স্টেডিয়ামে প্রবেশ করতে দেখা গেছে সর্বস্তরের জনতাকে। শিক্ষা ভবন, হাইকোর্ট মোড়, মৎস্য ভবন, পল্টন মোড়, দৈনিক বাংলা মোড় হয়ে শোভাযাত্রা আসতে দেখা যায় স্টেডিয়াম অভিমুখে। 

জাতীয় এ আয়োজনে অংশ নিতে এরইমধ্যে সরকারের বিভিন্ন মন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিবসহ নানা স্তরের কর্মকর্তা, সশস্ত্র বাহিনীর শীর্ষ কর্মকর্তা, পুলিশ-প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা স্টেডিয়ামে উপস্থিত হয়েছেন। 

সম্প্রতি এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জনে বাংলাদেশকে স্বীকৃতি দেয় জাতিসংঘ। তারপর থেকে প্রশংসায় ভাসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকার। দেশের এই অনন্য অর্জন উদযাপনেই বঙ্গবন্ধু স্টেডিয়ামে আনন্দ সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সরকার।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে