আপডেট : ১৮ জানুয়ারী, ২০১৮ ২০:৪৭

আগ্নেয়াস্ত্র পাবেন এমপিদের স্ত্রীরাও, তবে...

অনলাইন ডেস্ক
আগ্নেয়াস্ত্র পাবেন এমপিদের স্ত্রীরাও, তবে...

বিদ্যমান নীতিমালা অনুযায়ী কতিপয় শর্ত পালন সাপেক্ষে সংসদ সদস্যের স্ত্রীদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পেতে কোন বাধা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে ফেনী-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য রহিম উল্লাহ’র লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

আগ্নেয়াস্ত্র নীতিমালা-২০১৬ অনুযায়ী শর্তসাপেক্ষে শারীরিক ও মানসিকভাবে সক্ষম ৩০ থেকে ৭০ বছর বয়সী বাংলাদেশের সব নাগরিকদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেওয়া হয়।

এ ছাড়া দেশের জনসংখ্যার তুলনায় পুলিশের হার কত? সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাজেরা খাতুনের অপর এক লিখিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যথেষ্ট নয়। জনগণের নিরাপত্তা নিশ্চিত ও পুলিশ বাহিনীকে আধুনিকায়ন করার লক্ষ্যে বর্তমান সরকারের পূর্ববর্তী মেয়াদে বিভিন্ন পদবির ৩৩ হাজার ১০২টি এবং চলতি মেয়াদে প্রধানমন্ত্রী অনুমোদিত ৫০ হাজার পদ সৃষ্টির অংশ হিসেবে ৪৫ হাজার ৪ শ ৩৪টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ ও জনসংখ্যার অনুপাত ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে। ভবিষ্যতে এ অনুপাত আরও কমিয়ে আনার লক্ষ্যে পুলিশের জনবল বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে