আপডেট : ২১ অক্টোবর, ২০১৭ ১২:৫৪

সদরঘাট থেকে নৌ চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক
সদরঘাট থেকে নৌ চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে সদরঘাট থেকে সব ধরনের ছোট নৌযান (৬৫ ফিটের নিচে) ও তিন রুটে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। ২১ অক্টোবর শনিবার সকাল থেকে নৌযান চলাচল বন্ধ রয়েছে বলে জানান ‍বিআইডব্লিউটিএ’র সদরঘাটে দায়িত্বরত নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক শাহেদ রেজা।

তিনি জানান, ‍আবহাওয়া খারাপ থাকায় সকাল থেকে ছোট নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। ‍এছাড়া ঢাকা-বেতুয়া, ঢাকা-হাতিয়া ও ঢাকা-রাঙ্গাবালী রুটে লঞ্চসহ সব ধরনের নৌযান শুক্রবার থেকে বন্ধ রাখা হয়েছে। আবহাওয়ার উন্নতি হলে নৌযান চলাচলের অনুমতি দেওয়া হবে। বাংলাদেশ লঞ্চ মালিক সমিতির প্রধান উপদেষ্টা গোলাম কিবরীয়া টিপু বলেন, নিন্মচাপের কারণে নদীতে অনেক বাতাস। এতে করে ছোট নৌযানগুলো যেকোনো সময় বিপদে পড়তে পারে। যার কারণে বিআইডব্লিউটিএ-এর নির্দেশে ছোট নৌযানগুলো বন্ধ রাখা হয়েছে। আর আবহাওয়া বৈরী হওয়ায় সব রুটেই যাত্রী সংখ্যা কম। তবে উন্নতি হলে যাত্রী বাড়বে বলে মনে করেন তিনি। 

এর আগে নিম্নচাপের কারণে শুক্রবার দুপুর আড়াইটার দিকে সবধরনের নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় বিআইডব্লিউটিএ। এরপর রাত সাড়ে ৮টার দিকে নৌযান চলাচলের নির্দেশ দেওয়া হয়। তবে শনিবার সকাল থেকে ভারী বর্ষণের সঙ্গে বাতাসের কারণে ফের ছোট নৌযান ও তিনরুটে লঞ্চসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখার ঘোষণা দেয় কর্তৃপক্ষ।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে