আপডেট : ১৮ আগস্ট, ২০১৭ ১৩:২৫

বিমানের আরও একটি হজফ্লাইট বাতিল

অনলাইন ডেস্ক
বিমানের আরও একটি হজফ্লাইট বাতিল

যাত্রীসংকটের কারণে ১৮ আগস্ট শুক্রবারও একটি নিয়মিত ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আরেকটি ফ্লাইটের যাত্রা স্থগিত করে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে। বাতিল করা ফ্লাইটটি (বিজি-৫০৭৫) শুক্রবার সকাল ৭টা ৩৫ মিনিটে  জেদ্দার উদ্দেশে ঢাকা ছাড়ার কথা ছিল। আর সকাল ১১টা ৫৫ মিনিটের বিজি-৭০৭৫ ফ্লাইটির যাত্রা স্থগিত করে ২১ আগস্ট ১২ টা ৩০ মিনিটে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বলেন, হজযাত্রীসংকটের কারণে বিমানের একটি নিয়মিত ফ্লাইট বাতিল হয়েছে। আর একটি ফ্লাইট স্থগিত করে নতুন সূচি দেওয়া হয়েছে। শুক্রবার বিমান ও সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সে মোট ১১টি ফ্লাইট রয়েছে। এরমধ্যে সৌদি এরাবিয়ান এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা চারটি।

গত ২৪ জুলাই থেকে বাংলাদেশ থেকে হজযাত্রী পরিবহন শুরু হয়। শুরুর দিকে পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় গত ২১ দিনে বিমানে এয়ারলাইন্সের ২৪টি হজ ফ্লাইট বাতিল করা হয়েছে; সময়ও পেছানো হয়েছে বেশ ক’টির। হজ কার্যালয় সূত্র জানায়, এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ হজযাত্রী পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাচ্ছেন। এর মধ্যে ১ লাখ ২২ হাজার ৪২২ জনের ভিসা হয়েছে। অর্থাৎ ৪ হাজার ৭৭৬ জনের পাসপোর্ট এখনও জমা হয়নি। 

এদিকে হজযাত্রীদের পাসপোর্ট ঢাকায় সৌদি দূতাবাসে জমা দেওয়ার শেষ দিন ছিল বৃহস্পতিবার (১৭ আগস্ট)। কিন্তু এখনও ভিসা না হওয়ায় ২০ আগস্ট (রোববার) পর্যন্ত সময় বাড়িয়েছে সৌদি দূতাবাস। ২৬ আগস্ট বিমান বাংলাদেশ ও ২৭ আগস্ট সৌদি এয়ারলাইন্সের ঢাকা থেকে শেষ হজ ফ্লাইট পরিচালনা করার কথা।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে