আপডেট : ১৭ আগস্ট, ২০১৭ ১৬:৩১

আজকেই স্বাভাবিক ভাবে জাগিয়ে তোলার চেষ্টা করা হবে মেয়র আনিসুলকে

অনলাইন ডেস্ক
আজকেই স্বাভাবিক ভাবে জাগিয়ে তোলার চেষ্টা করা হবে মেয়র আনিসুলকে

লন্ডনে চিকিৎসাধীন ঢাকা উত্তর সিটি করপোরেশেনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের শারীরিক অবস্থা এখন উন্নতির দিকে। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে বেডে স্থানান্তর করা হয়েছে। চিকিৎসকরা আজকে দিনের কোনো এক সময়ে তাঁকে ভেন্টিলেটর থেকে খুলে স্বাভাবিক ভাবে জাগিয়ে তুলতে চেষ্টা করবেন l

বিশিষ্ট উপস্থাপক ও সাংবাদিক আব্দুর নূর তুষার মেয়রের সর্বশেষ অবস্থা সম্পর্কে নিজের ফেসবুক পেজে এসব কথা জানিয়েছেন।

মেয়রের অবস্থার বর্ণনা দিতে গিয়ে তিনি লেখেন, “এটি একটি জটিল প্রক্রিয়া , তাঁর শরীর ধীরে ধীরে স্বাভাবিক পর্যায়ে নিয়ে যেতে চিকিৎসকরা কাজ করছেন।  মেয়রকে স্বাভাবিক করে তুলতে চিকিৎসার পাশাপাশি অন্যান্য প্রক্রিয়াও পাশাপাশি চলবে বলে জানিয়েছেন চিৎসকেরা l”

এর আগে গতকাল ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মনোয়ার হোসেন জানান,‘আমরা জানতে পেরেছি- মেয়রের শারীরিক অবস্থা এখন অনেকটা উন্নতির দিকে। তাকে আইসিইউ থেকে বেডে দেয়া হয়েছে।’

প্রসঙ্গত, মেয়র আনিসুল হক সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালীর প্রদাহ) আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়লে তাকে লন্ডনের একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসা দেয়া হয়।

মেয়রের পারিবারিক সূত্র জানায়, মেয়র আনিসুল হক আগে থেকেই কিছুটা অসুস্থ ছিলেন। তবে দেশে চিকিৎসকরা তার সমস্যাটা ঠিক ধরতে পারেননি।

গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে মেয়র আনিসুল লন্ডনে যান। অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তিনি হাসপাতালে ভর্তি হন। সুস্থ থাকলে ১৪ আগস্ট তার দেশে ফেরার কথা ছিল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে