আপডেট : ৫ জুলাই, ২০১৭ ২২:১৪

নারীর অগ্রযাত্রা নিশ্চিত করতে হবে : শিরীন শারমিন

অনলাইন ডেস্ক
নারীর অগ্রযাত্রা নিশ্চিত করতে হবে : শিরীন শারমিন

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে ভিত্তি করে নারীদের সামাজিক ও অর্থনৈতিক ক্ষমতায়নের মাধ্যমে নারীর অগ্রযাত্রা নিশ্চিত করতে হবে। নারী উদ্যোক্তাদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর সহায়ক কর্মপরিবেশ সৃষ্টি করতে হবে।

৫ জুলাই বুধবার ঢাকায় স্থানীয় একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটি) আয়োজিত ‘উইমেন অ্যান্ড আইসিটি ফ্রন্টিয়ার ইনিসিয়েটিভ (ওয়াইফাই) -বাংলাদেশ’এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

স্পিকার বলেন, ডিজিটাল সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সরকার তৃণমূল পর্যায়ে ইতোমধ্যে প্রতিটি ইউনিয়নে ইউনিয়ন ডিজিটাল সেন্টার স্থাপন করেছে। এখান থেকে সাধারণ জনগণ সহজেই প্রয়োজনীয় সেবা নিতে পারছে। ফলে তাদের সময় এবং অর্থ সাশ্রয় হচ্ছে। বর্তমান সরকার ই-কমার্স ও ই-মার্কেটে দেশের নারী সমাজের সক্ষমতাকে যুক্ত করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে-যা দেশের সার্বিক অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ঊর্দ্ধমুখী করবে। তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি।

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শিয়া বার্নিকাট, অস্ট্রেলিয়ার হাইকমিশনার জুলিয়া নেবলেট, তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী, ইউএনএপিসিআইসিটির পরিচালক ড. হাইউন সুকরি প্রমুখ বক্তব্য দেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে