আপডেট : ১৪ জুলাই, ২০১৬ ০৯:৪৫

খালেদার ডাক প্রত্যাখ্যান করে আ.লীগ সংকীর্ণতার পরিচয় দিয়েছে: ফখরুল

অনলাইন ডেস্ক
খালেদার ডাক প্রত্যাখ্যান করে আ.লীগ সংকীর্ণতার পরিচয় দিয়েছে: ফখরুল

খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহ্বান প্রত্যাখ্যান করায় ১৪ দলীয় জোটের নেতা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় শীর্ষ পর্যায়ের নেতাদের বক্তব্যের সমালোচনা করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
মঙ্গলবার রাত ১০টায় বৈঠক শেষে জোটের এই অবস্থান জানান জোট সমন্বয়ক ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘তারা দেশনেত্রীর আহ্বানকে উপেক্ষা করে বক্তব্য দিয়েছেন। প্রকৃতপক্ষে এর মধ্য দিয়ে জাতির আশা-আকাঙ্খাকে উপেক্ষা করা হয়েছে এবং দলীয় সংকীর্ণতার উর্ধ্বে উঠতে না পেরে জাতির প্রতি তারা দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন।’
এর আগে রাত সোয়া আটটায় গুলশানের রাজনৈতিক কার্যালয়ে খালেদা জিয়ার সভাপতিত্বে জোটের বৈঠক শুরু হয়। ওই বৈঠকে জোটের শরিক দলগুলোর শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। প্রেস বিফিংয়ে ফখরুল জানান, ২০ দলীয় জোটের নেতাদের সঙ্গে, দলের সঙ্গে এবং দেশের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে কথা বলার পরে এই বিষয়ে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন খালেদা জিয়া।
জোটের বৈঠকের পরই একই কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটি ও সিনিয়র নেতাদের বৈঠক শুরু হয়। ওই বৈঠকেও জঙ্গিবাদ ইস্যুতে আলোচনা হতে পারে বলে জানা গেছে দলীয় সূত্রে।
মির্জা ফখরুল বলেন, ‘২০ দলীয় জোট মনে করে ভয়াবহ সংকট কাটিয়ে উঠতে যে মুহূর্তে জাতির ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন, সেই মুহূর্তে তারা জাতিকে বিভক্ত করতে চাচ্ছে। জাতিকে আরও গভীর সংকটে ফেলতে চাচ্ছে।’
মির্জা ফখরুল জানান, সম্প্রতি বাংলাদেশে সন্ত্রাস ও উগ্রবাদের যে ঘটনাগুলোর জন্য ২০ দলীয় জোট উদ্বেগ প্রকাশ করেছে। বৈঠকে ১ জুলাই গুলশানে হলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহতদের আত্মার শান্তি কামনা করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/বুলা

উপরে