আপডেট : ২৮ মার্চ, ২০১৬ ১৫:৫৭

আইন মেনেই পদক্ষেপ নেবেন দুই মন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
আইন মেনেই পদক্ষেপ নেবেন দুই মন্ত্রী

আইন মেনেই আদালতের রায়ের ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার বেলা ২টায় সচিবালয়ে মন্ত্রিপরিষদের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তারা এ কথা জানান।

আদালতের রায়ের বিরুদ্ধে রিভিউ করবেন কিনা জানতে চাইলে খাদ্যমন্ত্রী বলেন, আইনজীবীর মাধ্যমে প্রয়োজনীয় পদক্ষেপ নেব। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক বলেন, আইন মেনেই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে। কিন্তু রবিবার আদালতের রায়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেছিলেন- অবশ্যই রায়ের বিরুদ্ধে রিভিউ করবো।

প্রধান বিচারপতি এবং বিচারাধীন বিষয়ে বিরূপ মন্তব্য করায় রবিবার খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে ৫০ হাজার করে জরিমানা করেন সুপ্রিম কোর্ট। তাদেরকে সাত দিনের মধ্যে জরিমানার টাকা ইসলামিয়া চক্ষু হাসপাতাল ও লিভার ফাউন্ডেশনকে দিতে হবে। জরিমানা অনাদায়ে সাত দিনের কারাদণ্ড ভোগ করতে হবে দুই মন্ত্রীকে।

গত ৫ মার্চ একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আলোচনা সভায় মীর কাসেম আলীর আপিল শুনানি নিয়ে কথা বলেন দুই মন্ত্রী। তারা প্রধান বিচারপতিকে বাদ দিয়ে নতুন করে শুনানির দাবি জানান।বিভিন্ন গণমাধ্যমে এই খবর প্রকাশ হলে দুই মন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করে আপিল বিভাগ।
এ বক্তব্য মিডিয়ায় প্রকাশের পর গত ৮ মার্চ খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে তলব করেন পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ। একইসঙ্গে তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে নোটিশ জারি করেন। সরকারের এ দুই মন্ত্রীকে ১৫ মার্চ সকাল ৯টায় সর্বোচ্চ আদালতে হাজির হয়ে তাদের বক্তব্যের ব্যাখ্যা দিতে বলা হয়। অন্যদিকে নোটিশের জবাব দিতে বলা হয় ১৪ মার্চের মধ্যে। নোটিশে কেন তাদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে না- তা দুই মন্ত্রীর কাছে জানতে চান আপিল বিভাগ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে