আপডেট : ২৮ মার্চ, ২০১৬ ১৪:১২

হরতাল ডেকে রাজপথে নেই জামায়াত; যানজটে নাকাল রাজধানীবাসী

অনলাইন ডেস্ক
হরতাল ডেকে রাজপথে নেই জামায়াত; যানজটে নাকাল রাজধানীবাসী

জামায়াতে ইসলামীর ডাকা দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতালের কোনো প্রভাব পড়েনি রাজধানী ঢাকায়। উল্টো রাজপথে বেড়েছে যানজট। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখার দাবিতে জামায়াত দেশব্যাপী এই হরতালের ডাক দেয়।

পুর্ব ঘোষণা অনুযায়ী সোমবার (২৮মার্চ) ভোর ৬টা থেকে হরতাল শুরু হলেও রাজধানীর কোথাও কোনো গোলমালের খবর পাওয়া যায়নি। মহানগরীর কোথাও জামায়াত-শিবির কর্মীদের মিছিল কিংবা পিকেটিং করতেও দেখা যায়নি। ঢাকা মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তারা বলেছেন, এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক আছে।

তবে জামায়াতের দাবি, ঢাকার প্রাণকেন্দ্র পল্টন, মতিঝিল, শাহবাগ, ধানমণ্ডি ও গুলশান-বনানী ছাড়া আশপাশের থানাগুলোতে সকালে মিছিল করেছে নেতাকর্মীরা। অবশ্য মিছিল থেকে কোনো পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।

সকালে রাজধানীর, সায়েদাবাদ, যাত্রাবাড়ী, গুলিস্তান, মতিঝিল, পল্টন, প্রেস ক্লাব, শাহবাগ, রামপুরা, বাড্ডা, মহাখালী, খিলক্ষেত, মোহাম্মদপুর, ফার্মগেট ও গাবতলি এলাকা ঘুরে দেখা গেছে, প্রতিদিনের মতো রাস্তায় প্রাইভেটকার, মাইক্রোবাস ও গণপরিবহণসহ প্রায় সব ধরনের যানবান স্বাভাবিক গতিতেই চলছে। থেমে নেই দূরপাল্লার যানবাহনগুলোও।

সকালে শ্রমজীবী, অফিসগামী কর্মব্যস্ত মানুষকে যার যার মতো গন্তব্যে ছুটতে দেখা যায়। কোথাও কোনো মিছিল বা মিটিংও চোখে পড়েনি। যানবাহনের চাপে ট্রাফিক মোড়গুলোতে দীর্ঘ যানজটও দেখা গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, যাত্রাবাড়ী বাসটার্মিনাল থেকে নির্ধারিত সময় অনুযায়ী দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে। বাসের কাউন্টার মাস্টাররা জানান, হরতালের কোনো প্রভাব নেই। রাস্তায় রাস্তায় পুলিশের টহল রয়েছে। যাত্রীরাও নির্বিঘ্নে বাসে উঠছেন।

বেসরকারি একটি এনজিও কর্মী ইসিতা বলেন, ‘সকালে বনানী থেকে কাকরাইল এসেছি। হরতাল যে চলছে , তা মনেই নেই। কোথাও কোনো হরতালের প্রভাব দেখিনি। ’

শাহবাগ মোড়ে কথা হয় অফিসগামী সোবহানের সঙ্গে। তিনি উল্টো প্রশ্ন রেখে বলেন, ‘আজ হরতাল ছিল নাকি? কারা ডেকেছে, জানতাম না তো। তাছাড়া রাস্তার অবস্থা দেখেও তো হরতাল মনে হয়নি।’

এর আগে গতকাল রোববার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রাখার দাবিতে সোমবার দেশজুড়ে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করে বাংলাদেশ জামায়াত ইসলামী। 

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে