আপডেট : ২৪ মার্চ, ২০১৬ ২১:৩৪
ইউপি নির্বাচন

আ’লীগ প্রার্থীদের বিরুদ্ধে ইসির মামলা

বিডিটাইমস ডেস্ক
আ’লীগ প্রার্থীদের বিরুদ্ধে ইসির মামলা

সাতক্ষীরায় কেন্দ্রে কেন্দ্রে ঢুকে প্রিসাইডিং অফিসারকে জিম্মি করে জালভোট দেওয়া, ভোট কারচুপি, কেন্দ্র দখল ও প্রকাশ্যে সিল মারতে বাধ্য করাসহ বিভিন্ন অনিয়মের ঘটনায় বাতিল হওয়া ১৪টি কেন্দ্রের প্রার্থীদের বিরুদ্ধে স্ব-স্ব থানায় মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ নির্বাচন কমিশন কেন্দ্রীয় সচিবালয়ের আদেশে এসব মামলা করা হয়।

বাংলাদেশ নির্বাচন কমিশন এক নির্দেশনায় জানিয়েছে যে, সাতক্ষীরা জেলার প্রিসাইডিং অফিসাররা বাদী হয়ে এ মামলা করবেন। এতে আসামিভুক্ত হবেন তারা যাদের ব্যালটের অনুকূলে সিল মারা হয়েছে তারাই।

স্থগিত কেন্দ্রগুলো— তালা উপজেলার কুমিরা ইউনিয়নের ভাগবাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়, অভয়তলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দাতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের বালিয়ানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুশোডাঙ্গা ইউনিয়নের কলাটুপি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শাকদাহ দাখিল মাদ্রাসা।  

সদর উপজেলার আলীপুর ইউনিয়নের আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ভাড়ুখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গাংনিয়া আমিনিয়া সিনিয়র মাদ্রাসা। দেবহাটা উপজেলার পারুলিয়া ইউনিয়নের খেজুরবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।

শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের পূর্বকৈখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়, কৈখালী মাহাজেরিন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং শৈলখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উল্লেখ্য, ২২ মার্চ ইউপি নির্বাচনে জেলার ৫টি উপজেলার ৬টি ইউনিয়নে ১৪টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে