আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ১৯:৩১

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৭৪ শতাংশ: ইসি

বিডিটাইমস ডেস্ক
ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট পড়েছে ৭৪ শতাংশ: ইসি

মঙ্গলবার প্রথম ধাপে সারাদেশে অনুষ্ঠিত ৭১২ টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ৭৪ শতাংশ ভোট পড়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন কমিশন সচিব সিরাজুল ইসলাম।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন সচিবালয়ে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, সাতক্ষীরা ছাড়া সারাদেশে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সস্পন্ন হয়েছে। দেশের অন্যান্য জায়গায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভাল ছিল। এজন্য সাতক্ষীরা পুলিশ সুপারসহ ওসিদের ব্যাখ্যা দেয়ার জন্য তলব করা হয়েছে।

নির্বাচন শেষে ভোট গণনার সময় সহিংসতায় নিহত হওয়ার প্রসঙ্গে তিনি বলেন, ভোট গণনা শেষে তারা ব্যালট পেপার ছিনতাই করার চেষ্টা করছিল। আইন শৃঙ্খলা বাহিনীর ওপর হামলা করেছিল। তাই জান-মাল রক্ষায় তারা গুলি চালাতে বাধ্য হয়।

প্রথম ধাপে ৭১২ ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিভিন্ন জায়গায় রক্তক্ষয়ী সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা, ভাংচুর, কেন্দ্র দখল, কারচুপি আর ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ভোট গণনা শেষে রাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে মারা গেছেন সাতজন। এরমধ্যে পিরোজপুরের মঠবাড়িয়ায় বিজিবি ও পুলিশের গুলিতে পাঁচজন এবং কক্সবাজারে বিজিবির গুলিতে একজন ও নেত্রকোনায় পুলিশের গুলিতে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। পৃথক ঘটনায় কক্সবাজারে মারা গেছেন আরও একজন। ভোট চলাকালে ঝালকাঠিতে নিহত হন একজন। ফল ঘোষণার পর সিরাজগঞ্জে প্রতিপক্ষের হামলায় একজন নিহত হয়েছেন। সংঘাত ও সহিংসতায় ১০ জনের প্রাণহানি ও ছয় শতাধিক আহত হওয়ার ঘটনায় ম্লান হয়ে গেছে তৃণমূলের এই ভোট উৎসব।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে