আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ১৯:০৮

বিতর্কিত বিজ্ঞাপন দিয়ে ফেঁসে যাচ্ছে সাইফুর'স

বিডিটাইমস ডেস্ক
বিতর্কিত বিজ্ঞাপন দিয়ে ফেঁসে যাচ্ছে সাইফুর'স

সম্প্রতি ইংরেজি শেখানোর মাধ্যমে ‘দক্ষ হ্যাকার তৈরি’র বিতর্কিত বিজ্ঞাপন দিয়ে ফেঁসে যাচ্ছে কোচিং সেন্টার ‘সাইফুরস। সাইফুরসের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  

বুধবার সচিবালয়ে এইচএসসি ও সমমান পরীক্ষা সংক্রান্ত আইনশৃঙ্খলা মনিটরিং কমিটির সভায় তিনি এ কথা জানান।  

মন্ত্রী বলেন, সাইফুরস নামে বিখ্যাত একটি কোচিং সেন্টার আছে। এ কোচিং সেন্টার একটি বিজ্ঞাপন দিয়েছে। সেই বিজ্ঞাপনে তারা বলেছে, ভাল ইংরেজি না জানতে পারলে ভাল লেখাপড়া করতে পারবে না, বিদেশে যেতে পারবে না। ভাল ডাক্তার, শিক্ষক, ইঞ্জিনিয়ার হতে পারবে না। এমনকি ভাল হ্যাকারও হতে পারবে না। দেখুন হ্যাকার হওয়ার জন্য তার কাছে গিয়ে পড়তে হবে, বিজ্ঞাপন দিচ্ছে। এটা অবশ্যই বেআইনি, এটা (বিজ্ঞাপন) দিতে পারে না। আমরা তাদের (সাইফুরস) বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করব’ বলেন সভায় সভাপতিত্ব করা শিক্ষামন্ত্রী।

এর আগে ‘English-এর ভুলে বাংলাদেশ ব্যাংকের ১৬০ কোটি টাকা হ্যাকারদের হাতছাড়া!’ শিরোনামে পত্রিকায় বিজ্ঞাপন প্রচার করে সাইফুরস। বিবিসিকে উদ্ধৃত করে ওই বিজ্ঞাপনে বলা হয়েছে, ‘হ্যাকিংকৃত ডলার শ্রীলংকাতে স্থানান্তরের সময় `Foundation’ শব্দকে `Fandation’ লেখাতে বিদেশি Deutsche ব্যাংকের সন্দেহ হয়। তারা বাংলাদেশ ব্যাংকেকে জানালে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ এই ২০ মিলিয়ন ডলার স্থানান্তর বন্ধ করে দেয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে