আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ১৮:২৩

ধর্মান্তরিত মুক্তিযোদ্ধাকে হত্যার দায় স্বীকার আইএসের

নিজস্ব প্রতিবেদক
ধর্মান্তরিত মুক্তিযোদ্ধাকে হত্যার দায় স্বীকার আইএসের

কুড়িগ্রামে ধর্মান্তরিত খ্রিস্টান হোসেন আলী সরকারকে হত্যার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংগঠন ইসলামিক স্টেট (আইএস)।

বিশ্বব্যাপী জঙ্গি কর্মকাণ্ড পর্যবেক্ষণকারী যুক্তরাষ্ট্রের বিশেষ সংস্থা সাইট ইন্টেলিজেন্স গ্রুপের (এসইটিই) বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আইএসের একটি টুইট বার্তার বরাত দিয়ে এসইটিই জানিয়েছে, অন্যদের শিক্ষা দেওয়ার জন্য এই ধর্মপ্রচারককে হত্যা করা হয়েছে বলে দাবি করেছে আইএস।

রয়টার্সের খবরে বলা হয়েছে, গত কয়েক মাসে দুজন বিদেশিকে হত্যা, সংখ্যালঘু মুসলিমদের ওপর হামলা, ধর্মীয় বিভিন্ন গ্রুপের ওপর হামলার দায় স্বীকার করেছে আইএস। কিন্তু পুলিশের দাবি, এসব হামলার নেপথ্যে আছে স্থানীয় জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন।

এদিকে স্থানীয় পুলিশ বলেছে, নিহত হোসেন আলী ১৯৯৯ সালে ইসলাম ধর্ম ত্যাগ করে খ্রিস্টধর্মে ধর্মান্তরিত হন। তবে তিনি ধর্ম প্রচারক ছিলেন না।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে নিজ বাড়ির কাছাকাছি ধর্মান্তরিত খ্রিস্টধর্মীয় মুক্তিযোদ্ধা হোসেন আলীকে গলা কেটে হত্যা করে মোটরসাইকেল আরোহী তিন অজ্ঞাত যুবক। এ সময় স্থানীয়রা এগিয়ে এলে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে তারা সটকে পড়ে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে