আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ১৭:৩৫

জেএমবির সিরিজ বোমা হামলার রায় ২৮ মার্চ

বিডিটাইমস ডেস্ক
জেএমবির সিরিজ বোমা হামলার রায় ২৮ মার্চ

সাত আসামির মধ্যে শফিউল্লাহ্ ওরফে তারিক আদালতে অনুপস্থিত থাকায় বহুল আলোচিত জেএমবির সিরিজ বোমা হামলা মামলার রায় ঘোষণার দিন পিছিয়ে ২৮ মার্চ ধার্য্য করা হয়েছে। 

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রদীপ কুমার রায় নতুন করে রায় ঘোষণার দিন ধার্য্য করেন।

নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে জানান, এই মামলায় গ্রেপ্তার করা আসামিরা হলেন-আব্দুর রশিদ, দেলোয়ার হোসেন মিঠু, হাফিজুর রহমান হাফিজ, শিহাব উদ্দিন শিহাব, আব্দুল মতিন ওরফে ইসমাইল, শহীদুল্লাহ্ ওরফে ফারুক, শফিউল্লাহ্ ওরফে তারিক।

এদের মধ্যে ছয়জনকে রাজশাহী ও নাটোর কারাগার থেকে বিশেষ পুলিশি নিরাপত্তায় আদালতের এজলাসে আনা হয়। কিন্তু অপর আসামি শফিউল্লাহ্ ওরফে তারিক অনুপস্থিত থাকায় বিচারক পুনরায় রায় ঘোষণার দিন ধার্য্য করেন। জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, ২০০৫ সালের ১৭ আগস্ট সকাল ১০ টা থেকে সাড়ে ১০টার মধ্যে নাটোরের জজ কোর্ট, জেলা প্রশাসকের কার্যালয়, ট্রেজার, বাসস্ট্যান্ড, ফিলিং স্টেশনসহ আট স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এসব স্থানে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) লিফলেট পাওয়া যায়। এ ব্যাপারে নাটোর থানার উপ-পরিদর্শক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে ওই দিনই অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে নাটোর সদর থানায় বিস্ফোরকদ্রব্য আইনে মামলা করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে