আপডেট : ২৩ মার্চ, ২০১৬ ০৯:০৬
যুক্তরাজ্যে কার্গো ফ্লাইট

৮ এপ্রিলের আগে উঠছে না নিষেধাজ্ঞা

বিডিটাইমস ডেস্ক
৮ এপ্রিলের আগে উঠছে না নিষেধাজ্ঞা
আগামী ৮ এপ্রিলের আগে বিমানের ঢাকা-লন্ডন কার্গো ফ্লাইটের ওপর দেওয়া যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে না। সংশ্লিষ্ট একটি সূত্র এ তথ্য দিয়ে বলেছে, যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্টের একটি টিম ঢাকায় এসে সরেজমিন পরিদর্শনের পর নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেবে। এর আগে এই নিষেধাজ্ঞা প্রত্যাহারের কোনো সম্ভাবনা নেই।
 
এদিকে নিরাপত্তার দায়িত্ব পাওয়া যুক্তরাজ্যভিত্তিক প্রতিষ্ঠান রেডলাইন এভিয়েশন সিকিউরিটির পুরো টিম এখনো ঢাকায় না পৌঁছালেও শাহজালাল বিমানবন্দরে তাদের কাজ শুরু করেছে। শাহজালালের নিরাপত্তা ইস্যু নিয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে চাপের মুখে আছি।
 
মঙ্গলবার শাহজালাল বিমানবন্দরে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, কার্গোর ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহারের বিষয়ে ব্যবস্থা নিয়েছি। আশা করছি, তাড়াতাড়ি এ সমস্যার সমাধান হবে। তিনি বলেন, যুক্তরাজ্য বাংলাদেশ থেকে সরাসরি কার্গো যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। যদি তারা রাজনৈতিকভাবে এ নিষেধাজ্ঞা আরোপ না করে থাকে তবে আশা করছি খুব অল্প সময়ের মধ্যেই এ নিষেধাজ্ঞা উঠে যাবে। বিমানমন্ত্রী বলেন, শাহজালাল বিমানবন্দরে বেসরকারি এয়ারলাইনসগুলোর হ্যাঙ্গার সুবিধা বৃদ্ধি করতে হবে। তাদের এই দাবির প্রতি তিনি একাত্মতা প্রকাশ করে বলেন, আমাদের এয়ারলাইনসগুলো বারবার হ্যাঙ্গার সুবিধা বৃদ্ধির কথা বলেছে। বেবিচকের নতুন চেয়ারম্যানের কাছে আমাদের অনুরোধ থাকবে যাতে হ্যাঙ্গার সুবিধা বৃদ্ধি করা হয়। গতকাল থেকেই শাহজালাল বিমানবন্দরের মূল টার্মিনাল, কার্গো কমপ্লেক্সে রেডলাইনের সদস্যরা দায়িত্ব পালন করেন। গতকাল দিনভর তারা দেখভাল করেছেন বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা। তারা সিভিল এভিয়েশন কর্মকর্তা ও পুলিশ সদস্যদের নিয়ে কয়েক দফা বৈঠকও করেন। নাম প্রকাশ না করার শর্তে বিমানের একজন পরিচালক জানান, কার্গোর ওপর নিষেধাজ্ঞা আগামী ৮ এপ্রিলের আগে শেষ হচ্ছে না। কার্গো ফ্লাইটের ওপর দেওয়া নিষেধাজ্ঞা সংক্রান্ত চিঠিতে বলা আছে, আগামী ৮ এপ্রিল  যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্টের একটি টিম এসে সরেজমিন পরিদর্শন করে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেবে।
 
সূত্র-বাংলাদেশ প্রতিদিন
 
বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম
উপরে