আপডেট : ২২ মার্চ, ২০১৬ ০৯:৩০

‘সাইবার বিশেষজ্ঞ’ তানভীর হাসানের খোঁজ মেলেনি ৬ দিনেও

বিডিটাইমস ডেস্ক
‘সাইবার বিশেষজ্ঞ’ তানভীর হাসানের খোঁজ মেলেনি ৬ দিনেও

`সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ’ তানভীর হাসান জোহার খোঁজ মেলেনি ছয়দিনেও। বিভিন্ন স্থানে ছোটাছুটি করেও তার সন্ধান পাননি স্বজনরা। তার মোবাইল ফোনটিও বন্ধ। জোহার ‘নিখোঁজ’ ও আইন-শৃঙ্খলা বাহিনীর রহস্যজনক আচরণে উত্কণ্ঠার মধ্যে দিন পার করছেন স্বজনরা। নিখোঁজ হওয়ার ছয়দিনেও আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো বক্তব্য পাওয়া যায়নি। কোনো থানাও পরিবারের জিডি গ্রহণ করেনি।

রাজধানীর কচুক্ষেত এলাকা থেকে গত ১৬ মার্চ রাত ১টার দিকে তানভীর হাসান জোহাকে অপহরণ করা হয় বলে দাবি পরিবারের। তার স্ত্রী ডা. কামরুন নাহার জানান, জোহাকে নিয়ে আমরা উত্কণ্ঠার মধ্যে আছি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কেউ কোনো কথা বলছে না জোহার বিষয়ে। পুলিশ কর্মকর্তাদের এধরনের আচরণ রহস্যজনক মনে হচ্ছে। জোহা এতদিন যাদের আইটি বিষয়ে সহায়তা করে আসছিল, তারাই এখন জোহাকে চেনে না বলছে। প্রশাসনের পক্ষ থেকে তার কাছে তথ্য-প্রযুক্তি বিষয়ে যখনই কোনো সহযোগিতা চাওয়া হয়েছে, তখনই সে সর্বাত্মক সহযোগিতা করেছে। র্যাব-পুলিশসহ সরকারের বিভিন্ন সংস্থাকে আইটি বিষয়ে সহায়তা করেছে জোহা। জোহা যাতে নিরাপদে ঘরে ফিরতে পারেন, সেজন্য তিনি প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করেন।

বাংলাদেশ ব্যাংকের ফরেক্স রিজার্ভ শাখা থেকে ৮১ মিলিয়ন ডলার লোপাটের ঘটনা তদন্তের কাজে আইন-শৃঙ্খলা বাহিনীকে তানভীর হাসান জোহা সহায়তা করছিলেন। তিনি নিজেকে আইসিটি বিভাগের সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট পরিচয় দিয়ে গণমাধ্যমে মতামত দিয়েছিলেন। পরে আইসিটি বিভাগ বিষয়টি অস্বীকার করে জানিয়েছে, তানভীরের সঙ্গে আইসিটি বিভাগের কোনো সম্পর্ক নেই।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে