আপডেট : ১৮ মার্চ, ২০১৬ ১৪:৪৪

জয়পুরহাটে কোটি টাকার মৃগনাভী উদ্ধার

অনলাইন ডেস্ক
জয়পুরহাটে কোটি টাকার মৃগনাভী উদ্ধার

জয়পুরহাটের কোটি টাকার মৃগনাভী উদ্ধার করার কথা জানিয়েছে বিজিবি। বাংলাদেশ ভারত সীমান্ত এলাকা থেকে ৫২টি মৃগনাভি উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাত দেড়টার দিকে পাঁচবিবি উপজেলার কয়া সীমান্তের রামভদ্রপুর এলাকায় অভিযান চালিয়ে এসব মৃগনাভি উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া মৃগনাভির আনুমানিক মূল্য এক কোটি চার লাখ টাকা।

বিজিবির কয়া বর্ডার আউট পোস্টের ক্যাম্প কমান্ডার সুবেদার মো. এজাবুল হক জানান, গত রাত দেড়টার দিকে গোপনে চোরাই পথে ভারত থেকে পাচার করে আনার সময় সীমান্তসংলগ্ন রামভদ্রপুর মাঠ থেকে ৫২টি হরিণের কস্তুরি বা মৃগনাভি উদ্ধার করা হয়। বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে কোটি টাকার এসব মৃগনাভি মাঠেই ফেলে পালিয়ে যায় পাচারকারীরা। পরে উদ্ধার করা মৃগনাভি জয়পুরহাটে বিজিবি-৩ ব্যাটালিয়ন সদর দপ্তরে জমা দেওয়া হয় বলে জানান তিনি।

জয়পুরহাট-৩ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক (সিও) লে. কর্নেল আবদুর খবির সরকার বলেন, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে অভিযানটি চালানো হয়েছিল। তবে পাচারের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি। সাধারণত হরিণের প্রতিটি কস্তুরির মূল্য দুই লাখ টাকা করে ধরা হয়। সে অনুযায়ী উদ্ধার হওয়া মৃগনাভির মোট দাম এক কোটি চার লাখ টাকা হতে পারে বলে জানান তিনি।

উপরে