আপডেট : ১৮ মার্চ, ২০১৬ ১০:৪৬

আগুন নেভাতে মেয়র নিজেই হলেন ফায়ার সার্ভিস কর্মী!

অনলাইন ডেস্ক
আগুন নেভাতে মেয়র নিজেই হলেন ফায়ার সার্ভিস কর্মী!

তিনি নগরপিতা। শহুরে নাগরিকদের সুখে দুঃখে পাশে থাকবেন এটাই তো নিয়ম। কিন্তু বিগত দিনে আমাদের কোন নগরপিতাই সেভাবে জনগনের কাছাকাছি যেতে পারেননি কিংবা যাননি। এবার সম্পূর্ন ব্যাতিক্রমি কাজ করে দেখালেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। এক বাড়িতে লাগা আগুন নেভাতে নিজেই তিনি ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে কাজে নেমে পড়লেন।

১৭ মার্চ বৃহস্পতিবার মধ্যরাতে বনানীর ২৩ নম্বর রোডের ৯ নম্বর বাড়িতে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিসের কর্মীদের সাথে নেমে পড়লেন স্বয়ং ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক। ওই বাড়ির ছাদে আটকা পড়েছে ২৫জন বাসিন্দা। ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন। রাত পৌনে দুইটার দিকে আগুন লাগার পরপরই ঘটনাস্থলে আসেন মেয়র আনিসুল হক। এসেই তিনি আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে আগুন নেভানোর কাজে নেমে পড়েন।

যে বাড়িটিতে আগুন লাগে সেই বাড়ির ছাদে আটকা প‍ড়া বাসিন্দাদের উদ্ধারের জন্য পাশের দুইটি বিল্ডিং এর ছাদে ওঠার পর পিছনের ভবনের ছাদেও উঠেন মেয়র আনিসুল। সেখান থেকে আটকা পড়াদের মানুষদের ক্রমাগত হ্যান্ড মাইকে সাহস দিতে থাকেন। প্রত্যক্ষদর্শীরা জানান, আগুন নিয়ন্ত্রণ আনতে নিজেই পানি ছেটানোর কাজ করেছেন। একজন ফায়ার সার্ভিস কর্মীর মতো দায়িত্ব পালন করেছেন। আগুন মোটামুটি নিয়ন্ত্রণে আসলে ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে নিজেও ভবনের ভেতরে ঢুকে পড়েন আর আটকে পড়াদের উদ্ধারে সহযোগিতা করেন।

উপরে