আপডেট : ১৪ মার্চ, ২০১৬ ১২:৩৩

চারদিনের সফরে ভুটানের রানি এখন ঢাকায়

অনলাইন ডেস্ক
চারদিনের সফরে ভুটানের রানি এখন ঢাকায়

চারদিনের সফরে ভুটানের রানি মাতা তিসেরিং পেম ওয়াংচুক ঢাকায় পৌঁছেছেন। তার সঙ্গী হিসেবে রয়েছেন দেশটির রাজকন্যা চিমি ইয়াংজোম ওয়াংচুক, ইউথ ডেভেলপমেন্ট ফান্ডের (উয়াইডিএফ) ভাইস প্রেসিডেন্টসহ উয়াইডিএফ’র আরও পাঁচ সদস্য।
১৪ মার্চ সোমবার সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভুটানের ড্রুক এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি অবতরণ করেন। এ সময় তাকে ফুলেল শুভেচ্ছা জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (দ্বিপক্ষীয়) মিজানুর রহমান। দুপুরে বঙ্গবন্ধু জাদুঘরে যাবেন তিনি, বিকেলে যাবেন গুলশানে অবস্থিত কুমুদিনি হ্যান্ডিক্রাফটের একটি শো-রুমে।


এছাড়া ১৫ মার্চ সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন রানি মাতা। সেই সঙ্গে ব্র্যাকের আঞ্চলিক কার্যালয়ে প্রকল্প পরিদর্শনে যাবেন। এছাড়া জাতীয় জাদুঘরসহ অন্যান্য আকর্ষণীয় স্থানও দর্শন করবেন ভুটানের তিনি। বাংলাদেশ সফর শেষ করে আগামী ১৮ মার্চ ভুটান ফিরে যাবেন রানি মাতা।
পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, ইউথ ডেভেলপমেন্ট ফান্ড ভুটানের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ভুটানের বিভিন্ন যুব উন্নয়ন প্রকল্পে ব্যবস্থাপনা ও সহায়তা দিয়ে থাকে এটি। এ সংগঠনের প্রেসিডেন্ট রানি মাতা তিসেরিং পেম ওয়াংচুক।

উপরে