আপডেট : ১২ মার্চ, ২০১৬ ১৮:৩১

গ্রামের মানুষকে কাদা মাড়িয়ে শহরে যেতে হবে না: শিল্পমন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
গ্রামের মানুষকে কাদা মাড়িয়ে শহরে যেতে হবে না: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য বর্তমান সরকার সর্বস্তরে উন্নয়নকে গুরুত্ব দিচ্ছে। তাই শিক্ষা, অর্থনীতি, বিদ্যুৎ, চিকিৎসাসহ মানুষের কল্যাণে কাজ করছেন শেখ হাসিনা। আজ শনিবার দুপুরে ঝালকাঠির নলছিটি উপজেলার ডহরা নৈকাঠি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় তলার ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, চিকিৎসার উন্নয়নের ফলে বাংলাদেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে। সারা দেশের কমিউনিটি ক্লিনিকে চিকিৎসক দিয়ে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছে।

বিএনপি-জামায়াত দেশের উন্নয়নে বাধা সৃষ্টি করছে-এ অভিযোগ করে শিল্পমন্ত্রী বলেন, সরকার বছরের শুরুতেই শিক্ষার্থীতের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছেন। আর বিএনপি-জামায়াত শিক্ষাপ্রতিষ্ঠানে আগুন দিচ্ছে, পুড়িয়ে দিয়েছে অসংখ্য বই। তারা দেশের উন্নয়ন দেখতে পারে না বলেই আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করেছে।

দেশ এগিয়ে যাচ্ছে দাবি করে আমির হোসেন আমু বলেন, এখন আর গ্রামের মানুষকে কাঁদা মাড়িয়ে শহরে যেতে হবে না। বর্তমান সরকার গ্রামগঞ্জের রাস্তাঘাটও পাকা করে দিচ্ছে।

ডহরা নৈকাঠি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মাওলানা ওসমান গণির সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহআলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, ঝালকাঠি এলজিইডির নির্বাহী প্রকৌশলী সেলিম সরকার, নলছিটি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইউনুস লস্কর।

পরে শিল্পমন্ত্রী সুবিদপুর ইউনিয়নের মধ্য গোপালপুর থেকে কাটাখালী কার্পেটিং সড়কের উদ্বোধন করেন। এ ছাড়াও তিনি বিকেলে  হদুয়াহাট থেকে রানাপাশা ইউনিয়নের দক্ষিণ বেদরা সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

 

উপরে