আপডেট : ১০ মার্চ, ২০১৬ ১৪:০২

দুদকে নিয়োগ পেলেন নতুন চেয়ারম্যান

বিডিটাইমস ডেস্ক
দুদকে নিয়োগ পেলেন নতুন চেয়ারম্যান

দুর্নীতি দমন কমিশন (দুদক)-এ নতুন চেয়ারম্যান ও একজন কমিশনার নিয়োগ দেয়া হয়েছে। চেয়ারম্যান হিসেবে সাবেক সিনিয়র সচিব ইকবাল মাহমুদ ও কমিশনার হিসেবে সাবেক জেলা জজ আমিনুল ইসলাম নিয়োগ পেয়েছেন।

দুদকের বর্তমান চেয়ারম্যান মো. বদিউজ্জামান নির্ধারিত মেয়াদ শেষে আগামী ১৩ মার্চ অবসরে যাচ্ছন। এর আগেই নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেলেন ইকবাল মাহমুদ।

বিসিএস ১৯৮১ ব্যাচের কর্মকর্তা ইকবাল মাহমুদ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব থাকা অবস্থায় ২০০৮ সালের জুন মাসে পদোন্নতি পেয়ে সচিব হন ইকবাল মাহমুদ।

পরে তিনি অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিবের দায়িত্ব পালন করেন। এর মধ্যে ২০১২ সালে সরকার সিনিয়র সচিব নামে নতুন পদ সৃষ্টি করলে এতে পদোন্নতি পাওয়া আট জনের একজন ছিলেন তিনি।

পরে ২০১২ সালের নভেম্বরে তিনি এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) বিকল্প নির্বাহী পরিচালকের দায়িত্ব পান। তিনি ২০১৪ সালের ডিসেম্বরে অবসরোত্তর ছুটিতে যান।  

এরপর ২০১৫ সালের আগস্টে  বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স রেগুলেটরি কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান পদে নিয়োগ পান ইকবাল মাহমুদ। তবে ওই বছরের সেপ্টেম্বরে তার নিয়োগ বাতিল করা হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে