আপডেট : ১০ মার্চ, ২০১৬ ০৯:০৪

প্রধানমন্ত্রীর উদ্যোগে ঢাকা মেডিক্যালে ভর্তি রংপুরের তিন 'বৃক্ষমানব'

অনলাইন ডেস্ক
প্রধানমন্ত্রীর উদ্যোগে ঢাকা মেডিক্যালে ভর্তি রংপুরের তিন 'বৃক্ষমানব'
রংপুরে 'বৃক্ষমানব' সিনড্রোমে আক্রান্ত তিনজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে। ৯ মার্চ বুধবার সড়ক পথে ঢাকায় পৌঁছার পর সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তাদের ভর্তি করা হয়। প্রধানমন্ত্রীর একান্ত সহকারী সচিব জাহাঙ্গীর আলম বুলবুল উপস্থিত থেকে তাদের ভর্তি সম্পন্ন করেন। তবে চিকিৎসা ও পরীক্ষা-নিরীক্ষা আজ শুরু হবে বলে হাসপাতাল সূত্র জানিয়েছে।
এর আগে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে পীরগঞ্জ থেকে একটি অ্যাম্বুল্যান্সে 'বৃক্ষমানব' সিনড্রোমে আক্রান্ত তাজুল ইসলাম, তাঁর ছেলে রুহুল আমিন ও বড় ভাই বাছেদ আলীকে ঢাকায় পাঠানো হয়। তাদের বাড়ি পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের আব্দুল্লাহপুর কালসারডাড়া এলাকায়।
পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলাম জানান, পত্রিকায় একটি প্রতিবেদন প্রকাশের পর প্রধানমন্ত্রীর নির্দেশে তাঁর একান্ত সহকারী সচিব জাহাঙ্গীর আলম বুলবুল ওই পরিবারের খোঁজ খবর নেন। একপর্যায়ে তিনি তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপে্লক্সের চিকিৎসক ও সমাজসেবা অধিদপ্তরের সমন্বয়ে তাদের ঢাকায় পাঠানো হয়।
এর আগে রংপুরের জেলা প্রশাসকের নির্দেশে ওই তিনজনকে মঙ্গলবার সকালে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপে্লক্সে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকরা পরীক্ষা করে প্রাথমিকভাবে তাদের শরীরে 'বৃক্ষমানব' প্রকৃতির হিউম্যান পেপিলোমা ভাইরাস শনাক্ত করেছেন।
বিরল রোগে আক্রান্ত বৃক্ষমানব আবুল হোসেন বাজানদারকে নিয়ে ব্যাপক আলোচনার মধ্যেই রংপুরের পীরগঞ্জের আব্দুল্লাহপুর কালসারডাড়া এলাকায় খোঁজ মেলে ওই তিনজনের।
উপরে