আপডেট : ৭ মার্চ, ২০১৬ ১৮:১২

বিএনপি জনগণকে কিছু দিতে পারবে না : প্রধানমন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
বিএনপি জনগণকে কিছু দিতে পারবে না : প্রধানমন্ত্রী

বিএনপি জনগণকে কিছু দিতে পারবেনা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সোমবার আওয়ামী লীগের জনসভায় তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপির কাউন্সিলকে নাটক আখ্যায়িত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কাকে নির্বাচিত করল? দুজনই আসামি, একজন এতিমের টাকা চুরি করার মামলার আসামি, আরেকজন তো ২১ অগাস্ট মামলার পলাতক আসামি, তার নাম ইন্টারপোলে ওয়ান্টেড তালিকায় আছে। তাহলে এই দল আর কী দেবে? এই দলটি জনগণকে কিছু দিতে পারবে না।

শেখ হাসিনা বলেছেন, যুদ্ধাপরাধী গোলাম আজমদের দেশে ফিরিয়ে আনেন জিয়াউর রহমান। আর তার স্ত্রী তাদেরকে পাসপোর্ট দেয়।

শেখ হাসিনা বলেন, ১৯৭১ সালের ৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেওয়া ভাষণ পৃথিবীর ঐতিহাসিক ভাষণ। এ ভাষণ শুনলে এখনও মনপ্রাণ উজ্জীবিত হয়ে ওঠে। তিনি এ ভাষণ দিয়েছিলেন বাঙালি জাতিকে মুক্তি দেওয়ার জন্য।

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর ভাষণ বিশ্বে মর্যাদা পেয়েছে, কিন্তু জিয়া-এরশাদ-খালেদা এ ভাষণ প্রচারে বাববার বাধা দিতে চেষ্টা করেছে।

প্রধানমন্ত্রী বলেন, ২ মার্চের ডাকে ৭ই মার্চ প্রত্যন্ত অঞ্চল থেকে মানুষ এই ময়দানে ছুটে আসে। বঙ্গবন্ধুর নির্দেশ পাওয়ার জন্য। তিনি তাদের সেই নির্দেশ দিয়েছিলেন। এই ভাষণেই তিনি প্রত্যেক ঘরে ঘরে দুর্গ গড়ে তোলার নির্দেশ দিয়েছিলেন। মুক্তির সংগ্রামের নির্দেশ দিয়েছিলেন।

সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। মঞ্চে উপস্থিত রয়েছেন : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রমূখ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে