আপডেট : ৬ মার্চ, ২০১৬ ১৪:৩৫

ওয়াসাকে ঢাকা সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির দাবি সাঈদ খোকনের

বিডিটাইমস ডেস্ক
ওয়াসাকে ঢাকা সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির দাবি সাঈদ খোকনের
রাজধানীর জলাবদ্ধতা নিরসনে ঢাকা ওয়াসাকে ঢাকা সিটি করপোরেশনে অন্তর্ভুক্তির দাবি জানিয়েছেন মেয়র সাঈদ খোকন। ৫ মার্চ শনিবার মুগদাপাড়া ওয়াসা রোডে দক্ষিণ সিটি আয়োজিত পরিচ্ছন্ন ‘জনপ্রতিনিধি জনতার মুখোমুখি’ শীর্ষক সভায় তিনি এ দাবি জানান।

মেয়র বলেন, ঢাকা ওয়াসার ব্যাপারে একটা সিদ্ধান্ত নেয়া জরুরি হয়ে পড়েছে। আমরা আশা করব, ওয়াসার জবাবদিহিতা সিটি করপোরেশনের অন্তর্ভুক্ত করা হলে জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে।

সাঈদ খোকন বলেন, জলাবদ্ধতা নিরসনে ওয়াসার সঙ্গে সমন্বয়হীনতা একটা সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সরকার যদি মনে করে, তাহলে ওয়াসাকে সিটি করপোরেশনের আওতায় দিলে জলাবদ্ধতা নিরসন সম্ভব। তিনি বলেন, গত বছরের তুলনায় এ বছর জলাবদ্ধতা ৫০ ভাগ নিরসন করতে পারব। এ লক্ষ্যে আমরা কাজ করছি। প্রতিটি ওয়ার্ডের ড্রেন পরিষ্কার করার কাজ চলছে সিটি করপোরেশনের উদ্যোগে।

জনপ্রতিনিধি জনতার মুখোমুখি সভার প্রশ্নপর্ব দুপুর ১২টায় শুরু হয়ে শেষ হয় দুপুর দেড়টায়। এ সময় প্রায় ১৫ জন নারী-পুরুষ মুগদাপাড়ার ৬ নম্বর ওয়ার্ডের নানা সমস্যার কথা জানান মেয়র সাঈদ খোকন ও স্থানীয় সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীকে।

স্থানীয় বাসিন্দাদের পক্ষ থেকে বেশি দাবি এসেছে মুগদা থানা এলাকার রাস্তা প্রশস্তের ব্যাপারে। এরপর জলাবদ্ধতা, মশা সমস্যা এবং রাস্তা ও ব্রিজ মেরামতের। এ ছাড়া কমিউনিটি সেন্টার, খেলার মাঠ, থানা স্থানান্তরসহ ল্যাম্পপোস্ট বিষয়ক সমস্যা সমাধানের জন্য এ দুই জনপ্রতিনিধিকে জানান স্থানীয় জনগণ।

উপরে