আপডেট : ৫ মার্চ, ২০১৬ ১৩:৫৫

সিএনজিচালকদের ধর্মঘটের হুমকি

বিডিটাইমস ডেস্ক
সিএনজিচালকদের ধর্মঘটের হুমকি

বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে হয়রানির প্রতিবাদে ১৪ মার্চ সারাদিন ধর্মঘটের হুমকি দিয়েছেন ঢাকার সিএনজি অটোরিকশাচালকরা।

শনিবার ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলনে ঢাকা জেলা ফোর স্ট্রোক অটোরিকশা (সিএনজি) ড্রাইভার্স ইউনিয়ন এই হুমকি দেয়। সংগঠনটির দপ্তর সম্পাদক মো. আবু ওহাব বলেন, বিআরটিএ মোবাইল কোর্টের মাধ্যমে প্রতিনিয়ত বহু চালককে শাস্তি, জেল, জরিমানা করছে, অথচ ট্রাফিক আইনে এই ধরনের কোনো নিয়মনীতি নেই। নো-পার্কিং এর নামে বহু চালককে জরিমানা, গাড়ি রেকারিং এবং ডাম্পিং অহরহ করে যাচ্ছে।

এই হয়রানি বন্ধের দাবিতে সড়ক পরিবহন মন্ত্রণালয়, বিআরটিএ, ডিএমপি কমিশনারকে স্মারকলিপি দেওয়ার কর্মসূচিও দিয়েছেন অটোরিকশাচালকরা। ১১ মার্চের মধ্যে দাবি মানা না হলে ১৪ মার্চ সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ধর্মঘট হবে, বলেন আবু ওহাব। সম্প্রতি সিএনজি অটোরিকশার নতুন ভাড়ার হার নির্ধারণের পরও চালকরা যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নিচ্ছেন। তা ঠেকাতে বিআরটিএ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযানে নেমেছে।

ভাড়া বেশি নেওয়ার বিষয়টি স্বীকার করে সংবাদ সম্মেলন চালকদের নেতা ওহাব বলেন, সরকার গাড়ির জমা নির্ধারণ করেছে ২৪ ঘণ্টায় ৯০০ টাকা। কিন্তু মালিকরা ২ শিফটে ১৪০০-১৫০০ টাকা নিচ্ছে। এই জমা দিতে গিয়ে আমরা চালকরা যাত্রীদের কাছ থেকে যখন ২০ টাকা চেয়ে নিই, তখন জেল-জরিমানা করা হয়। সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক কামাল আহাম্মেদ চালকদের পক্ষে সাতটি দাবি তুলে দরেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

 

উপরে