আপডেট : ২ মার্চ, ২০১৬ ১৬:৫৫

মমেকের ইন্টার্নি চিকিৎসকদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম, কর্মবিরতি

বিডিটাইমস ডেস্ক
মমেকের ইন্টার্নি চিকিৎসকদের ৪৮ ঘণ্টার আল্টিমেটাম, কর্মবিরতি

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে শিক্ষানবিশ (ইন্টার্নি) এক চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে দোষীদের গ্রেপ্তারের জন্য ৪৮ ঘণ্টা সময় বেঁধে দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা। এছাড়াও কর্মবিরতি অব্যাহত রেখেছেন তারা। এতে বিপাকে পড়েছেন রোগী ও তাদের স্বজনেরা।

মঙ্গলবার বিকেলে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ১৩ নম্বর ওয়ার্ডে আগে চিকিৎসা নিয়ে গেছেন—এমন এক নারী রোগীর অজ্ঞাত স্বজনেরা মাজহারুল ইসলাম নামের শিক্ষানবিশ এক চিকিৎসককে মারধর করে পালিয়ে যান। প্রায় ২০ দিন আগে ওই নারী রোগী চিকিৎসা নেওয়ার সময় ১৩ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রার লুৎফা বিনতে কবীরের সঙ্গে রোগীর স্বজনেরা ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন। গতকাল বিকেলে কয়েকজন যুবক এই ওয়ার্ডে এসে ওই ঘটনার প্রসঙ্গ তুলে লুৎফার সঙ্গে আবার খারাপ আচরণ করেন। একপর্যায়ে লুৎফা ওয়ার্ডে দায়িত্ব পালনরত শিক্ষানবিশ চিকিৎসকদের ডাক দেন। এ সময় ওই যুবকেরা মাজহারুলকে মারধর করে পালিয়ে যান। এ ঘটনায় গতকাল বিকেল থেকে শিক্ষানবিশ চিকিৎসকেরা কর্মবিরতি পালন করছেন।

বুধবার বেলা ১১টার দিকে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিনের কক্ষের সামনে জড়ো হয়ে দোষী ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তারের দাবি জানান ইন্টার্নি চিকিৎসক পরিষদের নেতারা। এ সময় তাঁরা বলেন, ৪৮ ঘণ্টার মধ্যে দোষী ব্যক্তিদের শনাক্ত করে গ্রেপ্তার করতে হবে। তা না হলে হাসপাতালে কর্মরত অন্য চিকিৎসকেরাও তাঁদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করে কর্মবিরতিতে যাবেন। এ ছাড়া শিক্ষানবিশ চিকিৎসকেরা নিজেদের নিরাপত্তার দাবি জানান। তাঁরা ভর্তি করা রোগীর স্বজনদের প্রবেশাধিকার নিয়ন্ত্রণ করারও দাবি জানান।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে