আপডেট : ২ মার্চ, ২০১৬ ১২:৪২

বনশ্রীতে ভাইবোনের মৃত্যু নিয়ে রহস্য, বাবা-মা ও খালা আটক

বিডিটাইমস ডেস্ক
বনশ্রীতে ভাইবোনের মৃত্যু নিয়ে রহস্য, বাবা-মা ও খালা আটক

বনশ্রীতে ভাইবোনের মৃত্যু নিয়ে রহস্য, বাবা-মা ও খালা আটক

‘রেস্তোরাঁর খাবার খেয়ে দুই সন্তানের মৃত্যু হয়েছে’—স্বজনদের এমন দাবির পর ২৪ ঘণ্টাও পেরোয়নি। এর মধ্যেই ঘটনা মোড় নিয়েছে অন্যদিকে। ময়নাতদন্তের পর চিকিৎসকেরা জানিয়েছেন, প্রাথমিকভাবে তাঁরা মনে করছেন, শিশু দুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। রাজধানীর বনশ্রীর এ ঘটনায় মঙ্গলবার রাত পর্যন্ত পরিবার কোনো মামলা করেনি।

ঘটনার মোটিভ দেখে পুলিশ বলছে, এ ঘটনায় বাবা-মাসহ কেউ সন্দেহের বাইরে নন। শেষ খবর পাওয়া পর্যন্ত জামালপুরের গ্রামের বাড়ী থেকে শিশু দুইটির বাবা, মা ও খালাকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‍্যাব)।

দুই সন্তানের মরদেহ মর্গে রেখে বাবা-মায়ের গ্রামের বাড়িতে চলে যাওয়ায় এবং মামলা না করায় এ ঘটনা নিয়ে রহস্য ঘনীভূত হয়েছে। মঙ্গলবার রাত নয়টার দিকে জামালপুর কবরস্থানে দুই ভাইবোনের লাশ দাফনের পর র্যাবের সদস্যরা বাবা-মাকে জিজ্ঞাসাবাদ করেন।

এ ছাড়া কাল বনশ্রীর বি ব্লকের ৪ নম্বর রোডের বাসা থেকে দুই দারোয়ান, দুই গৃহশিক্ষিকা ও এক স্বজনকে জিজ্ঞাসাবাদের জন্য র্যাব-৩-এর ক্যাম্পে নেওয়া হয়।
দুই শিশুর মৃত্যুর পর গত সোমবার রাতে চায়নিজ রেস্তোরাঁর যে তিন কর্মচারীকে আটক করা হয়েছিল, গতকাল তাঁদের ৫৪ ধারায় গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়। পরে আদালত তাঁদের কারাগারে পাঠানোর আদেশ দেন।
মৃত দুই শিশু নুসরাত আমান (১২) ও আলভী আমানের (৬) লাশের ময়নাতদন্তের পর ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক মেডিসিন বিভাগের শিক্ষক সোহেল মাহমুদ বলেন, ‘প্রাথমিকভাবে আমরা ধারণা করছি, শিশু দুটিকে হত্যা করা হয়েছে। দুজনের গলাসহ শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন আছে। নিশ্চিত হতে তাদের পাকস্থলী, কিডনি ও যকৃতের নমুনা মহাখালীর রাসায়নিক পরীক্ষাগারে পাঠানো হয়েছে।’
লাশের ময়নাতদন্ত করেছেন—এমন একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে বলেন, শিশু দুটিকে খুব সম্ভবত গলা টিপে হত্যা করা হয়েছে। এমন হতে পারে, শিশু দুটির মৃত্যু নিশ্চিত হওয়ার পর বিষ প্রয়োগ করা হয়েছে। দুজনেরই জিব কামড়রত অবস্থায় ছিল। গলার মাঝখানে ও চিবুকে নখের আঁচড় ছিল ও চোখে রক্ত জমাট বেঁধে ছিল। সাধারণত কাউকে গলা টিপে হত্যা করলে জিব কামড়রত অবস্থায় থাকে। ওদের পাকস্থলীতে থাকা খাবারের অংশেও অস্বাভাবিক কিছু পাওয়া যায়নি।
 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে