আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:১৮

'বাণিজ্যিক ভবনে গাড়ি পাকিং-এর জন্য নিজস্ব স্থান থাকতে হবে'

বিডিটাইমস ডেস্ক
'বাণিজ্যিক ভবনে গাড়ি পাকিং-এর জন্য নিজস্ব স্থান থাকতে হবে'

সকল বাণিজ্যক প্রতিষ্ঠান ও হোটেলের গাড়ি পার্কিং-এর জন্য নিজস্ব জায়গা রাখতে হবে বলে জানিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

সোমবার গুলশান ক্লাবে অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত আবাসিক এলাকায় বাণিজ্যিক ব্যবসা পরিচালনা বিষয়ক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রয়োজনে নিচতলা ভেঙ্গে ফেলে সেখানে গাড়ি পাকিং-এর ব্যবস্থা করতে হবে। যেসকল ভবনে গাড়ি পার্কিংএর জন্য বেসমেন্ট নির্মাণ করে তা বাণিজ্যিকভাবে ব্যহার করা হচ্ছে সে সকল বাণিজ্যিক প্রতিষ্ঠান উচ্ছেদ করা হবে।

মন্ত্রী বলেন, পার্কিংএর ব্যবস্থা না থাকায় রাস্তায় গাড়ি রাখা হচ্ছে। ফলে যানজট বাড়ছে। আবাসিক এলাকায় অনঅনুমোদিত বাণিজ্যিক প্রতিষ্ঠান ও অফিস পরিচালনা করে অন্যান্য বাসিন্দাদের জন্য সমস্যার সৃষ্টি করা হচ্ছে। এতে ওই এলাকার আবাসিক বৈশিষ্ট্যও নষ্ট হচ্ছে।
ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ধানমন্ডি আবাসিক এলাকায় অনুমোদন ছাড়া গড়ে ওঠা অফিসগুলোকে অন্যত্র সরিয়ে দেওয়া হবে। পর্যায়ক্রমে সকল আবাসিক এলাকায় এ ব্যবস্থা গ্রহণ করা হবে।
মন্ত্রী বলেন,একদিকে আবাসিক এলাকায় অফিস স্থাপন করে সমস্যার সৃষ্টি করা হচ্ছে, অপরদিকে অনেক অনুমোদিত বাণিজ্যিক ভবন ভাড়া দিতে পারছে না।
ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, রাজউকের চেয়ারম্যান জি এম জয়নাল আবেদীন, সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও গুলশান সোসাইটির সভাপতি এ টি এম শামসুল হুদা।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে