আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:০৮

রামপুরায় চাইনিজ খেয়ে ভাই-বোনের মৃত্যু

বিডিটাইমস ডেস্ক
রামপুরায় চাইনিজ খেয়ে ভাই-বোনের মৃত্যু

চাইনিজ খাবার খেয়ে বিষক্রিয়ায় মারা গেছেন ভিকারুননিছা নূন স্কুল অ্যান্ড কলেজের ৭ম শ্রেণি পড়ুয়া ইশরাত জাহান অরনি (১৪) ও তার ভাই আলভি আমিন (৬)। সোমবার রাত ৮টার দিকে সংজ্ঞাহীন অবস্থায় তাদের ঢাকা মেডেকেল কলেজ (ঢামেক) হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তথ্যটি নিশ্চিত ঢামেক পুলিশ ক্যাম্প ইন চার্জ এসআই মোজাম্মেল হক।

তিনি জানান, অরনি ও আলভি আমিন বাবা মায়ের সাথে রামপুরা বনশ্রীর বি-ব্লকের, ৪ নম্বর রোডের ৯ নম্বর বাসায় ভাড়া থাকেন। তাদের বাবার নাম আমানুল্লাহ আমান। তাদের গ্রামের বাড়ি জামালপুরের নয়াপাড়ায়।

নিহতের মা মাহফুজা বেগম জানান, গতরাতে তারা বনশ্রী এলাকার একটি চাইনিজ রেস্টুরেন্টে রাতের খাবার খান। সে সময় কিছু খাবার বেঁচে গেলে সেগুলো তিনি বাসায় নিয়ে ফ্রিজে রাখেন। পরে আজ দুপুরে অরনি ও আলভি বাসায় ফিরে ওই খাবার খান। এর কিছুক্ষণ পরই তারা ঘুমিয়ে পরেন।

সন্ধ্যা হয়ে গেলেও তাদের কোনো সারাশব্দ না পেলে তাদের ঘরে গিয়ে দেখেন তারা দু’জনই ঘুম। অনেক ডাকাডাকি করেও তাদের ঘুম ভাঙাতে না পেরে আশেপাশের লোকজনকে ডাকেন তিনি।

পরে প্রতিবেশীরা এসে দু’জনকে প্রথমে স্থানীয় একটি মেডিকেলে নিয়ে যান। অবস্থার উন্নতি না হলে রাত ৮টার দিকে তাদের ঢামেকে নেওয়া হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঢামেকের মেডিকেল অফিসার মশিউর আলম বলেন, “খাবারের বিষক্রিয়া থেকেই তাদের মৃত্যু হতে পারে বলে প্রাথমিক ধরণা করা হচ্ছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত স্পষ্ট করে কিছুই বলা যাচ্ছে না।”

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে