আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৫৩

সংবিধান রক্ষায় ৫ জানুয়ারি নির্বাচনে অংশ নিয়েছিল জাপা: রওশন

বিডিটাইমস ডেস্ক
সংবিধান রক্ষায় ৫ জানুয়ারি নির্বাচনে অংশ নিয়েছিল জাপা: রওশন

বিরোধীদল চায় ক্ষুধা ও দারিদ্রমুক্ত অসম্প্রদায়িক গণতান্ত্রিক রাষ্ট্র। তাই গণতন্ত্র ও সংবিধান রক্ষার জন্য জাতীয় পার্টি গত ৫ জানুয়ারি নির্বাচনে অংশগ্রহণ করেছে বলে সংসদকে জানিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ।

সোমবার জাতীয় সংসদ অধিবেশনের সমাপনী বক্তব্যে রওশন এরশাদ এ কথা বলেন।

তিনি আরো বলেন, দেশের ফরেইন পলিসি আরো দৃঢ করতে হবে। পার্শ্ববর্তী দেশ ভারত, চায়নার সঙ্গে আরো ভাল সর্ম্পক গড়ে তুলতে হবে। বন্ধুত্ব বদলানো যায়, প্রতিবেশী বদলানো যায় না। তিনি জনগণের ৫টি মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা এবং বাসস্থানের বিষয়ে সরকারকে গুরুত্ব দিয়ে কাজ করার আহ্বান জানান।

রওশন এরশাদ বলেন, জনগনের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা করুন। ভেজালমুক্ত খাদ্য চায় জনগণ। জনগণ চিন্তা করছে তারা কি নিরাপদে থাকছে। সবাই কি নিরাপদ খাদ্য খাচ্ছে। এ বিষয়টি কেউ খতিয়ে দেখছে না। ২০৪১ সালে যে বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন তা বাস্তবায়ন করতে হলে দেশবাসীকে ভেজালমুক্ত খাবার খাওয়াতে হবে।

প্রধানমন্ত্রীকে ছদ্মবেশে বের হয়ে জনগণের জীবনযাত্রা দেখার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনি একবার দেখেন জনগণ কেমন আছে। নিজ চোখেই দেখতে পাবেন। মানুষ কত কষ্ট করে বসবাস করছে। মাতুয়াইলে গিয়ে দেখুন ওখানে দুর্গন্ধে জনগণ বসবাস করতে পারছে না। জনগণ ওই পথ দিয়ে চলাচল করতে পারছে না। দেশের ময়লাই সরাতে পারছেন না; কিভাবে এ দেশ মধ্যম আয়ের দেশে রুপান্তরিত করবেন?

বিরোধী দলীয় নেতা বলেন, শিক্ষা হচ্ছে বিনিয়োগের জায়গা। এই জায়গা ধরে রাখতে হলে নকল বন্ধ করতে হবে। মান সম্পন্ন শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে হবে। আগামী নির্বাচনে প্রত্যেক দল থেকে মহিলাদের মনোনয়ন দিতে হবে। এছাড়া মন্ত্রীদের প্লট বরাদ্ধ দেওয়ারও দাবি করেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে