আপডেট : ২৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:৪৪

আদালতে মারকশা পিতরের কান্ড, ঘুষিতে ফাটিয়ে দিলেন সাংবাদিকের মাথা

বিডিটাইমস ডেস্ক
আদালতে মারকশা পিতরের কান্ড, ঘুষিতে ফাটিয়ে দিলেন সাংবাদিকের মাথা

ঢাকার জজ কোর্টে এটিএম কেলেংকারির নায়ক পোল্যান্ডে নাগরিক পিতর মাজুরেকের ঘুষির আঘাতে আহত হয়েছেন ঢাকা ট্রিবিউনের কোর্ট রিপোর্টার সানাউল ইসলাম টিপু। এসময় তার মাথা ফেটে রক্ত বের হয়েছে বলে জানা গেছে।   

সোমবার বিকেল চারটার দিকে পুরান ঢাকার জজকোর্টে কয়েকশো মানুষের সামনেই এ ঘটনা ঘটে। সেখানে পুলিশ ও কারা প্রহরিরাও উপস্থিত ছিলেন।

৬ দিনের রিমান্ড শেষে পিতরসহ বাংলাদেশি দুই সিটি ব্যংকের কর্মকর্তাকে আজ আদালতে হাজির করে আট দিনের রিমান্ড চায় ডিবি। আদালত নতুন করে আবারও পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রতক্ষ্যদর্শি সূত্রে জানা যায় এটিএম কার্ড জালিয়াতির এই মহানায়ক  এবং সিটি ব্যাংকের বাংলাদেশী দুই কর্মকর্তাকে হাজিরা দেওয়ার জন্য আজ আদালতে হাজির করা হয়। তাদের দেখতে আদালতে অনেক মানুষের ভীড় ছিলো। হাজিরা দিয়ে বের হয়ে আসার সময় তার পিতরের ছবি তোলার চেষ্টা করছিল ঢাকা ট্রিবিউনের কোর্ট রিপোর্টার সানাউল ইসলাম টিপু। ছবি তুলতে দেখে তার দিকে তেড়ে যান পিতর। হ্যন্ডকাফ পড়া অবস্থায় পিতর কয়েকটি ঘুষি মারেন সানাউলকে। সানাউল মুখমণ্ডল বাঁচাতে পারলেও তার হাত থেকে মোবাইল ও ক্যমেরা ছিটকে পরে যায়। পরে কারারক্ষি এবং কোর্ট পুলিশরা এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

‘আইনানুযায়ি যেকোন দাগি আসামীদের কোর্টে আনার সময় তাদের দুই হাতে হ্যন্ডকাফ পরানোর বিধান থাকলেও পিতরের বেলায় তা করা হয়নি’ বলে অভিযোগ করেছেন এক আইনজীবি।

‘পিতরের বাম হতে হ্যন্ডকাফ থাকলেও ডান হাত ছিল মুক্ত। আর এই মুক্ত হাতের সদব্যবহার করেছেন’ তিনি বললেন প্রত্যক্ষদর্শী।

এ বিষয়ে পুলিশের ডিসি এইচ এম কামরুজ্জামান বলেন, বিষয়টি অবগত হয়েছি, প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশও দেয়া হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে