আপডেট : ২৮ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৪৪

অবৈধ দখলদারদের আল্টিমেটাম ওবায়দুল কাদেরের

বিডিটাইমস ডেস্ক
অবৈধ দখলদারদের আল্টিমেটাম ওবায়দুল কাদেরের

আগামী ১৫ মার্চের মধ্যে দেশের সড়ক ও মহাসড়কের অবৈধ দখলদাররা সরে না গেলে পরবর্তীতে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সেমিনার কক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির কার্যকরী পরিষদের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সড়কের অবৈধ দখল সরাতে গেলে বলবেন ‘গরীব মানুষ মারা হচ্ছে।’ গরীব মানুষ সড়কের জায়গা দখল করে ব্যবসা করবেন তা হবে না। অবৈধ জায়গা দখল মুক্ত না করলে প্রয়োজনে বুলডোজার ব্যবহার করা হবে।
মন্ত্রী বলেন ইতোপূর্বে ২২টি মহাসড়কে থ্রি হুইলার ও অটোরিক্সা বন্ধ করা হলেও বর্তমানে বিভিন্ন স্থানে শতকরা ১০ ভাগ অবৈধ পরিবহন চলছে, যা সমর্থন যোগ্য নয়। এতে করে প্রায়ই সড়ক দুর্ঘটনা ঘটছে।

তিনি মালিক সমিতির সদস্যদেরকে প্রতিটি গাড়ির ফিটনেস বজায় রাখাসহ সাজসজ্জার দিকে খেয়াল রাখার পরামর্শ দেন।
প্রতিমন্ত্রী রাঙ্গা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০ দলীয় জোটের হরতাল-অবরোধের কারণে ক্ষতিগ্রস্থ পরিবহন মালিক-শ্রমিকদের প্রায় ৬০ কোটি টাকা প্রদান করেছেন। যা অতীতে কোন সরকার করেনি। এতে বর্তমান সরকারের পরিবহন শিল্প বান্ধব নীতির প্রতিফলন ঘটেছে।
সমিতির সভাপতি, এলজিআরডি ও সমবায় প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গাঁর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, সংগঠনের নেতা কবির উদ্দিন, রুস্তম আলী খাঁন, আলী আকবর, মোঃ মমতাজ উদ্দিন, মনজুরুল আলম, গোলাম রসুল। এ ছাড়া দেশের জেলাগুলোর বাস মালিক সমিতির সভাপতি ও সম্পাদকরা বক্তব্য রাখেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে