আপডেট : ২৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:৫৮
ইউপি নির্বাচন

৪ দিন আইনশৃঙ্খলা বাহিনীকে মাঠে রাখার প্রস্তাব ইসির

বিডিটাইমস ডেস্ক
৪ দিন আইনশৃঙ্খলা  বাহিনীকে মাঠে রাখার প্রস্তাব ইসির

শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আসন্ন ইউনিয়নের পরিষদ (ইউপি) নির্বাচনের আগে ও পরে চারদিন আইনশৃংখলা বাহিনীকে মাঠে রাখার প্রস্তাব করেছে নির্বাচন কমিশন (ইসি)।আগামী ৩ মার্চ আইনশৃঙ্খলা  বাহিনীর সঙ্গে মিটিং ইউপি নির্বাচন নিয়ে বৈঠক করবে ইসি।

নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩ মার্চ সকাল ১১টায় রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দিন আহমদের সভাপতিত্বে সকাল ১১টায় এ বৈঠকে শুরু হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ, বিজিবি, আনসার, এনএসআই, ডিজিএফআই, ডিবি ও কোস্ট গার্ড, নির্বাচন পরিচালনার দায়িত্বে নিয়োজিত রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ সব বাহিনীর প্রতিনিধিরা এতে উপস্থিত থাকবেন বলে কমিশন সূত্রে জানা যায়।

এ বিষয়ে ইসি সচিব মো. সিরাজুল ইসলাম বলেন, আগামী ৩ মার্চ ইউপি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বৈঠক অনুষ্ঠিত হবে। এ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ভোটের পরিবেশ পরিস্থিতি নিয়ে আলোচনা করা হবে। এখানে আমরা বিভিন্ন প্রস্তাবনা রাখবো। পরবর্তীতে বৈঠকে আলোচনার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নির্ধারণ করা হবে।

ইসি কর্মকর্তারা জানান, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এবারেই প্রথম ইউপি নির্বাচনকে কেন্দ্র করে চার দিনের জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মাঠে রাখার প্রস্তাবনা রাখা হয়েছে। এতে করে প্রতিটি ধাপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দেড় লক্ষাধিক সদস্য নির্বাচনের মাঠে দায়িত্ব পালন করবে।  

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে