আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:০৩

হজ যাত্রীদের নিয়ে প্রতারণার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ধর্মমন্ত্রী

বিডিটাইমস ডেস্ক
হজ যাত্রীদের নিয়ে প্রতারণার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: ধর্মমন্ত্রী

কোনো এজেন্সি যদি হজ যাত্রীদের নিয়ে প্রতারণা ও দুর্নীতি করার চেষ্টা করে তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

বৃহস্পতিবার রাজধানীর উত্তরা আশকোনায় হজ ক্যাম্পে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, হজ নিয়ে এবার কোনো ধরণের অযুহাত চলবে না। হজ নিয়ে যারা প্রতারনা ও দুর্নীতি করার চিন্ত করছেন, তারা সাবধান হয়ে যান।
ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, অতীতে যে যেমন দুর্নীতি করেছেন, এবছর আপনার দুর্নীতির রাস্তা ধরবেন না। যদি কারও বিরুদ্ধে কোনো সুনিদিষ্ট অভিযোগ পাওয়া যায় তাহলে তার বিরুদ্বে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
অধ্যক্ষ মতিউর রহমান বলেন, চলতি বছর থেকে সৌদি ই-হজ প্রক্রিয়াতে সাথে আইটি প্রতিষ্ঠান ব্যাংক, পাসর্পোট, ন্যাশনাল আইডি কার্ড, পুলিশ ভেরিফিকেশনসহ নানা বিষয় সংযুক্ত থাকবে। প্রত্যেক হজ যাত্রী যেন সহজে ও নির্বিঘ্নে হজে যেতে পারে সেজন্য সরকার ও ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল ধরনের পদক্ষেপ ইতি মধ্যে গ্রহন করা হয়েছে।
 

ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. শহীদুজ্জামানের সভাপতিত্বে প্রশিক্ষণ সেমিনারে ধর্ম মন্ত্রণালয়ে সচিব মো. আব্দুল জলিল, হজ অফিসের পরিচালক ড. আবু সালেহ মোস্তফা কামাল, বিজনেস অটোমেশনের প্রধান নির্বাহী (সিইও) জাহিদুল হাসান মিতুল, হজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)’র সভাপতি ইব্রাহিম বাহার প্রমুখ বক্তব্য রাখেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে