আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:১২
ট্রেন যোগাযোগ চালু হচ্ছে বরিশালে

দুই ঘণ্টায় ট্রেনে যাওয়া যাবে ঢাকা থেকে বরিশাল

বিডিটাইমস ডেস্ক
দুই ঘণ্টায় ট্রেনে যাওয়া যাবে ঢাকা থেকে বরিশাল

এবার দেশের দক্ষিণাঞ্চলীয় বিভাগ বরিশালে রেললাইন স্থাপনের প্রতিশ্রুতি বাস্তবায়নের ওপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর এ ট্রেন যোগাযোগ ব্যবস্থা চালু হলে মাত্র দুই ঘণ্টায় ঢাকা থেকে বরিশাল যাওয়া যাবে।  

বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ১০ জেলায় ৫১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, “সারা বাংলাদেশে আমরা রেল যোগাযোগ গড়ে তুলতে চাই। বরিশাল রেল দেখে নাই কখনও। ইনশাল্লাহ আমরা বরিশালেও রেললাইন নিয়ে যাব। কুয়াকাটা পর্যন্তও রেল যাবে। আর এখান থেকে মংলা পর্যন্ত যাবে। আমরা পায়রা বন্দর প্রতিষ্ঠা করতে পারব।”

এ বিষয়ে কার্যক্রম শুরুর জন্য তিনি রেলমন্ত্রীকে নির্দেশও দিয়েছেন।

ঢাকা থেকে কুয়াকাটা পর্যন্ত সড়ক যোগাযোগ স্থাপনে বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, কুয়াকাটা এমন একটা জায়গা যেখান থেকে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা যায়। যেহেতু আমি সেখানে বহু আগে গিয়েছিলাম, সে সময়েই এটিকে একটি উন্নত পর্যটন কেন্দ্র গড়ে তোলার চিন্তা করি।

নারায়ণগঞ্জে পানি শোধনাগরের উদ্বোধন করে শেখ হাসিনা বলেন, পানি ব্যবহারে মিতব্যয়ী হবেন। পানি শোধন করতে অনেক খরচ হয়।

প্রকল্পগুলো উদ্বোধনের পর প্রধানমন্ত্রী বিভিন্ন পয়েন্টে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ব্যক্তিবর্গ এবং স্থানীয় জনগণের সঙ্গে মতবিনিময় করেন এবং ভিত্তিপ্রস্থর স্থাপন করা প্রকল্পগুলোর কাজ দ্রুত শুরুর তাগিদ দেন।

নারায়ণগঞ্জ থেকে স্থানীয় সরকারমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী, ভৈরব থেকে রেলমন্ত্রী মুজিবুল হক ও বিসিবি’র সভাপতি নাজমুল হাসান পাপন এমপি, কুমিল্লা থেকে পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামাল, চট্টগ্রাম থেকে সিটি করপোরেশনের মেয়র আজম নাসির উদ্দিন, সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী, পটুয়াখালীতে জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ এমপি, জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি ছাড়াও সংশ্লিষ্ট জেলার আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতা, সংসদ সদস্য,সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব সহ উর্ধ্বতন কর্মকর্তারা, জেলা প্রশাসকসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবনের সঙ্গে সংযুক্ত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে