আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:৫৩

‘শিক্ষা ক্ষেত্রে আইন না মানলে কঠোর ব্যবস্থা’

বিডিটাইমস ডেস্ক
‘শিক্ষা ক্ষেত্রে আইন না মানলে কঠোর ব্যবস্থা’

শিক্ষা নিয়ে কেউ বাণিজ্য করুক আমরা তার ঘোর বিরোধী বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি বলেন, আইন অমান্য করে কোনো বিশ্ববিদ্যালয় টিকে থাকতে পারবে না।

বৃস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইউনির্ভাসিটি অব ডেভলপমেন্ট অলটারনেটিভ এর পঞ্চম সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নুরুল ইসলাম নাহিদ বলেন, আমরা উচ্চ শিক্ষাকে জাতীয় উন্নয়নের চাবিকাঠি হিসেবে চিহ্নিত করেছি তাই এর গুনগত মান নিয়ন্ত্রণের জন্য অ্যাক্রিডিটেশন কাউন্সিল প্রতিষ্ঠার উদ্যোগ গ্রহণ করেছি। বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়ের চেয়ে প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং গ্রাজুয়েট সংখ্যা বেশি।

এটা যেমন প্রশংসার দাবি রাখে তেমনি আবার উদ্যোক্তারা সরকারের নিয়মনীতি অনুসরণ করেন না, যা কেবল অনৈতিক নয় আইন লঙ্ঘনের সামিল। শিক্ষা ক্ষেত্রে যারা আইন মানবে না তাদের বিষয়ে আমরা কঠোর ব্যবস্থা নিব।

অনুষ্ঠানে সমাবর্তন বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ইউডার উপাচার্য অধ্যাপক ড. এমাজউদ্দিন আহমেদ। ইউডার বোর্ড অব ট্রাস্ট্রির প্রেসিডেন্ট অধ্যাপক মুজিব খান।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বোর্ড অব ট্রাস্ট্রির সদস্যরা, সিন্ডিকেট ও একাডেমিক কমিটির সদস্যরা, বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষক, অভিভাবক এবং সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

উপরে