আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:২৯

দক্ষ মানব সম্পদই আমাদের শক্তি: শাজাহান খান

বিডিটাইমস ডেস্ক
দক্ষ মানব সম্পদই আমাদের শক্তি: শাজাহান খান
দেশ ও জাতির উন্নয়নে দক্ষ মেরিন জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানকেও এগিয়ে আসার আহ্বান জানিয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, দক্ষ মানব সম্পদই হবে আমাদের শক্তি। তিনি বেসরকারী খাতে মেরিটাইম প্রশিক্ষণের ওপর গুরুত্ব আরোপ করেন।
২৩ ফেব্রুয়ারি গাজীপুরের পূবাইলে ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির পঞ্চম ব্যাচ ক্যাডেটদের পাসিং আউট অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমির স্থায়ী ক্যাম্পাসে ১১৫ জন ক্যাডেট নটিক্যাল এবং ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে উত্তীর্ণ হয়েছে।
বেসরকারি মেরিটাইম প্রশিক্ষণের ক্ষেত্রে এটাই হচ্ছে প্রথম প্রতিষ্ঠান। ইন্টারন্যাশনাল মেরিটাইম একাডেমি প্রথম ব্যাচ পাসিং আউট উদযাপন করেছিল ২০১০ সালের পহেলা মার্চ।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি, নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মি. অশোক মাধব রয়, এবং সমুদ্র পরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর এম জাকিউর রহমান ।
বেগম মেহের আফরোজ চুমকি বলেন, একটি মনোরম এলাকা যেখানে একাডেমির স্থায়ী ক্যাম্পাসে মানব সম্পদ উন্নয়নে প্রথম পদক্ষেপ নিয়েছে। এই একাডেমি মেরিটাইম সেক্টরে আরো বেশি দক্ষ মানব শক্তি উৎপাদন অব্যাহত রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
পরে ক্যাডেটদের ঐতিহ্যবাহী কুচকাওয়াজ এর মাধ্যমে পাসিং আউট অনুষ্ঠানের সমাপ্ত হয়।
উপরে