আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৬ ২০:৩০

নিষিদ্ধ হওয়া আউয়ালই পেলেন বিসিএস (পুলিশ) ক্যাডার

বিডিটাইমস ডেস্ক
নিষিদ্ধ হওয়া আউয়ালই পেলেন বিসিএস (পুলিশ) ক্যাডার

২৯তম বিসিএস পরীক্ষায় প্রথম হয়েও ‘নিষিদ্ধ হওয়া’ সেই আবদুল আউয়াল অনেক নাটকীয়তার পর অবশেষে বিসিএস (পুলিশ) ক্যাডার পেয়েছেন।

সোমবার পিএসসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২৯ তম বিসিএস পরীক্ষায় প্রথম হওয়া আবদুল আউয়ালকে পুলিশ ক্যাডারে মনোনীত করা হয়েছে। 
২০০৯ সালে ২৯ তম বিসিএস এর প্রাথমিক বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। পরের বছর লিখিত ও মৌখিক পরীক্ষার পর ২০১১ সালের ২৮ ফেব্রুয়ারি চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। ওই ফলাফলে সুপারিশকৃতদের মধ্যে আবদুল আউয়ালের রোল নম্বর ছিল না। তবে ২০১২ সালে পিএসসির যে বার্ষিক প্রতিবেদন প্রকাশিত হয় তাতে দেখা যায়, আবদুল আউয়াল সবার মধ্যে প্রথম হয়েছেন। এরপর আদালতে যান আউয়াল। ২০১৫ সালের সালে দেশের বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে বেশ কিছু খবর প্রকাশিত হয়।

পুলিশ ক্যাডারে নিয়োগ পাওয়ার খবরে সন্তুষ্ট আবদুল আউয়াল। তিনি বলেন, ‘বিসিএসের ফলাফলে আমার রোল না থাকলেও বার্ষিক প্রতিবেদন দেখে জানতে পারি, আমি পরীক্ষায় প্রথম হয়েছি এবং পছন্দের পুলিশ ক্যাডার পেয়েছি। তখন আমি একজন আইনজীবীর সঙ্গে পরামর্শ করি এবং হাইকোর্টে রিট করি। পরে হাইকোর্ট এবং আপিল বিভাগ আমাকে নিয়োগের নির্দেশ দিয়েছেন।’ 

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

 

 

উপরে