আপডেট : ২২ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:৩৫
গৃহকর্মী নির্যাতন

শাহাদাত ও তাঁর স্ত্রীর বিচার শুরু

বিডিটাইমস ডেস্ক
শাহাদাত ও তাঁর স্ত্রীর বিচার শুরু

শিশু গৃহকর্মী নির্যাতনের মামলায় ক্রিকেটার শাহাদাত হোসেন ও তার স্ত্রী জেসমিন জাহান নিত্যর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এ অভিযোগ গঠনের মধ্য দিয়ে তাদের আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক তানজিলা ইসমাইল সোমবার এ অভিযোগ গঠন করেন। এদিন শাহাদাতের আইনজীবীরা মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করলে তা নাকচ করে দিয়ে অভিযোগ গঠনের নির্দেশ দেন বিচারক।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পিপি আলী আজগর স্বপন অভিযোগ গঠনের বিষয়টি পরিবর্তন ডটকমকে নিশ্চিত করেছেন।

২০১৫ সালের ২৯ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ও মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। গত বছরের ৫ অক্টোবর শাহাদাত আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে তাকে কারাগারে পাঠানো হয়।

অন্যদিকে স্ত্রী নিত্যকে গত বছরের ৪ অক্টোবর গভীর রাত সাড়ে তিনটায় মালিবাগের পাবনা গলিতে বাবার বাড়ি থেকে গ্রেফতার করে মিরপুর মডেল থানা পুলিশ। তারা দুইজনই বর্তমানে জামিনে রয়েছেন।

গৃহকর্মী মাহফুজা আকতার হ্যাপিকে (১১) নির্যাতনের অভিযোগ গত বছরের ৬ সেপ্টেম্বর ক্রিকেটার শাহাদাত দম্পতির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মিরপুর থানায় মামলাটি করেন সাংবাদিক খন্দকার মোজাম্মেল হক।

এর আগে গত বছরের ৬ সেপ্টেম্বর ক্রিকেটার শাহাদাত হ্যাপিকে খুঁজে পাওয়া যাচ্ছে না এই মর্মে রাজধানীর মিরপুর মডেল থানায় একটি জিডি করেন। ওই দিনই রাত ৮টার দিকে মিরপুরের পল্লবী এলাকা থেকে হ্যাপিকে গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে পুলিশ।

 

বিডিটাইমস৩৬৫ডটকম/আইএম

উপরে