আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ২২:১৫
রাজউকের উচ্ছেদ অভিযান অব্যাহত

দুই বেসরকারি বিশ্ববিদ্যালয়কে জরিমানা

বিডিটাইমস ডেস্ক
দুই বেসরকারি বিশ্ববিদ্যালয়কে জরিমানা

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চলমান উচ্ছেদ অভিযানে ১৫ ফেব্রুয়ারি মঙ্গলবার রাজধানীর ধানমন্ডি ও গুলশান এলাকায় বেশ কিছু অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। অবৈধ স্থাপনা নির্মাণের দায়ে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে দুটি ইউনিভার্সিটিসহ চার ভবন মালিককে। গুলশানে রাজউকের জোন-৪ এর আওতাধীন এলাকায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. ইফতেখার আহমেদ চৌধুরী ও অথরাইজড্ অফিসার মো. আদিলুজ্জামান সমন্বয়ে গঠিত ভ্রাম্যমান আদালত উচ্ছেদ অভিযান পরিচালনা করে । গুলশান এভিনিউর ৩৪ নম্বর রোডের এসডব্লিউএস(এ)১ প্লটে ‘ইউসিবি ব্যাংক’ ভবনের কার পার্কিংয়ের অবৈধ স্থাপনা অপসারন করে তারা। এসময় ভবনটির জেনারেটর রাখার কক্ষটি ভেঙ্গে ফেলার জন্য মুচলেকা নেয়াসহ ২ লাখ টাকা জরিমানা করা হয় । গুলশান-১ এর ২৪ নম্বর সড়কের ৪১ নম্বর বাড়ির পার্কিংয়ের স্থলে বিশ্রামাগার থাকায় তাও ভেঙ্গে ফেলা হয়।

ম্যজিষ্ট্র্যট ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, উচ্ছেদকালে আমরা রাজউক থেকে দেওয়া অনুমোদিত নকশা দেখে নিয়ম মেনে উচ্ছেদ পরিচালনা করছি। এক্ষেত্রে যেসব ভবন মালিক নোটিশ দেওয়া হয়নি বলে অভিযোগ করছেন তার আইনগত কোনো ভিত্তি নেই।’ অভিযানে ২৪ নম্বর সড়কের ৪ নং প্লটে ইর্স্টান হাউজ নামের একটি বাড়ির কার-পার্কিংয়ে অবৈধ স্থাপনা নির্মান ও আবাসিক হোটেল হিসেবে ব্যবহার করায় ২ লাখ টাকা জরিমানা করা হয় ।

এদিকে রাজউকের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. নাসির উদ্দিন ও অথরাইজড্ অফিসার আ জ ম শফিউল হান্নানের নের্তৃত্বে গঠিত ভ্রাম্যমান আদালত গ্রীনরোডে ও ধানমন্ডির কয়েকটি জায়গায় উচ্ছেদ অভিযান পরিচালনা করে। অভিযানে গ্রীনরোগের ১৫৩/১ হোল্ডিয়ের একটি ভবনের ও পাশে ‘ওয়ার্ল্ড ইউনিভার্সিটি’র কার পার্কিংয়ে নির্মিত অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলা হয়। এসময় ভবন মালিককে ৫০ হাজার টাকা ও ওয়ার্ল্ড ইউনিভার্সিটি কর্তৃপক্ষকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়। একই এলাকার কার-পার্কিয়ের জায়গা অফিস হিসেবে ব্যবহার করার দায়ে ‘গুড লাক ইঞ্জিনিয়ারিং’ নামের একটি প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ধানমন্ডিতে কার-পার্কিংয়ের স্থলে কনফারেন্স সেন্টার নির্মাণ করায় ‘ডেফোডিল ইউনিভার্সিটি’ কর্তৃপক্ষকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে কনফারেন্স সেন্টারটি সিলগালা করে দেয় ভ্রাম্যমান আদালত।

উপরে