আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:৩৭
ইমামদের প্রতি অর্থমন্ত্রী

খুতবায় জঙ্গীবাদের নেতিবাচক দিক তুলে ধরুন

বিডিটাইমস ডেস্ক
খুতবায় জঙ্গীবাদের নেতিবাচক দিক তুলে ধরুন

জঙ্গিবাদ কখনো সমাজ গ্রহণ করতে পারে না। ইসলাম এটাকে সমর্থন করে না ইমামদের উদ্দেশ্যে করে বলেন আবুল মাল আবদুল মুহিত। তিনি আরও বলেন, এই দেশের মানুষ বেশির ভাগই মুসলমান। তাদের ধর্ম পালনের বাধ্যবাধকতা সম্বন্ধে সচেতন করার মূল দায়িত্ব পালন করেন ইমামগণ। সমাজ গঠনে, জীবন গঠনে মুসলমানরা ইমামদের দিকনির্দেশনা পালন করেন। তারা যাতে সন্ত্রাস-জঙ্গিবাদে দিকে না যেতে পারে প্রাক খুতবায় এসব বিষয় আলোচনা করতে আহবান জানান তিনি।

১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার বিকেলে সিলেট নগরীতে সন্ত্রাস-জঙ্গিবাদ প্রতিরোধ ও প্রাক-খুতবা পর্যালোচনা বিষয়ক খতিব সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। ইসলামিক ফাউন্ডেশন ও ইমাম প্রশিক্ষণ একাডেমী সিলেটের উদ্যোগে এ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও ইসলামিক ফাউন্ডেশনের গভর্ণর মিছবাহুর রহমান চৌধুরী, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড গভর্ণর ও চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জামে মসজিদের খতিব অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ জালালুদ্দীন আল-কাদেরী, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সিলেটের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার এস.এম. রুকন উদ্দিন, সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

সম্মেলনে সিলেট বিভাগের চার জেলা ছাড়াও ব্রাম্মনবাড়িয়া, নরসিংদী ও কিশোরগঞ্জ জেলার ইমাম ও খতিবরা অংশগ্রহন করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে