আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১৫:৫০

ইসলাম বিরোধী বই প্রকাশ; সম্পাদক-প্রকাশকসহ ৩ জন গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
ইসলাম বিরোধী বই প্রকাশ; সম্পাদক-প্রকাশকসহ ৩ জন গ্রেপ্তার

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ এনে ব-দ্বীপ প্রকাশনের মালিক শামসুজ্জোহা মানিকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের আজ মঙ্গলবার (১৬ফেব্রুয়ারি) আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন চাওয়া হবে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

গতকাল সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের ১৯১ নম্বর স্টল থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার অন্য দুজন হলেন শামসুল আলম ও ফকির তসলিম উদ্দিন। তাদের বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭-এর ২ ধারায় মামলা করা হয়েছে।

এর আগে একুশে বইমেলায় ‘ইসলাম বিতর্ক’ শিরোনামে প্রকাশিত বইয়ের প্রকাশনা স্টলটি বন্ধ করে দেয় বাংলা একাডেমী কর্তৃপক্ষ।

তাদের আজ আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন চাওয়া হবে বলেও জানিয়েছে পুলিশ।

মামলার বাদী শাহবাগ থানার উপপরিদর্শক মাসুদ এনটিভিকে বলেন, ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত ও আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় আমরা দোকান বন্ধ করে দিয়েছি, বই জব্দ করেছি। এটা যে সম্পাদনা করেছে তাকে গ্রেপ্তার করেছি, এটা যে প্রকাশ করেছে, সেই প্রকাশককে গ্রেপ্তার করা হয়েছে। যেখান থেকে মুদ্রণ হয়েছে বইটা, সেই প্রেসের মালিককেও গ্রেপ্তার করা হয়েছে। মোট তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।’

বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান বলেছেন, বইটিতে ইসলামের নবী সম্পর্কে এমন কুৎসিত ও জঘন্য কথাবার্তা রয়েছে যে এই ব্যবস্থা না নেওয়া হলে বই মেলাটি চালিয়ে যাওয়া সম্ভব হতো না।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে