আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬ ১০:৩৩

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরে আগ্রহী জাপান

বিডিটাইমস ডেস্ক
বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দরে আগ্রহী জাপান
ছবি প্রতিকী

বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে জাপান সরকার। এ বিমানবন্দর নির্মাণে সহযোগিতা চাইলে দেশটি আগ্রহ দেখায়, এমনটাই জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তুফা কামাল।

সোমবার বিকেলে পরিকল্পনা মন্ত্রণালয়ে মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে তার দপ্তরে জাপানের রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানবি এবং জাইকার কান্ট্রি ডিরেক্টর মিকিও হাতাডেয়া সৌজন্য সাক্ষাৎ করেন। 
 
সাক্ষাৎকালে জাপানি অর্থায়নে চলমান বিভিন্ন প্রকল্পসহ মাতারবাড়ী প্রকল্প, সাবওয়ে লাইন ও সার্কুলার রোড ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর প্রকল্প বাস্তবায়ন সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করেন তারা।
 
এ সময় জাপানকে বন্ধুপ্রতীম দেশ উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘বাংলাদেশের এক অকৃত্রিম বন্ধু জাপান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে এ অঞ্চলের গেটওয়ে হিসেবে গড়ে তুলার লক্ষ্যে অত্যাধুনিক সুবিধা সম্বলিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক বিমানবন্দর প্রতিষ্ঠায় কাজ করছেন। এ কারণে বাংলাদেশ জাপান সরকারের সহযোগিতা প্রত্যাশা করে।’
 

মন্ত্রী বর্তমান সরকারের বিনিয়োগ বান্ধব নীতির সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশের যোগাযোগ খাতসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়নে জাপানী উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে