আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৬ ২১:১২

শাহাবাগে চলছে ষষ্ঠ টি-শার্ট উৎসব বিক্রী হচ্ছে ২০% ছাড়ে

বিডিটাইমস ডেস্ক
শাহাবাগে চলছে ষষ্ঠ টি-শার্ট উৎসব
বিক্রী হচ্ছে ২০% ছাড়ে

দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্য বাহারী পোশাাকের মাধ্যমে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে রাজধানীর আজিজ কো-অপারেটিভ সুপার মার্কেটে শুরু হয়েছে চার দিনব্যাপী টি-শার্ট উৎসব। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ উৎসবে যেকোনো টি-শার্ট কিংবা পোশাক ২০ শতাংশ ছাড়ে পাওয়া যাবে।
১২ ফেব্রুয়ারি শুক্রবার বিকালে আজিজ মার্কেটে এ উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন, ‘টি-শার্ট তারুণ্য ও যৌবনের প্রতীক। এর মাধ্যমে যৌবন ও তারুণ্যকে অনুভব করা যায়। এটি প্রতিবাদেরও ভাষাও। টি-শার্টে থাকা বিভিন্ন শ্লোগাণ ও উক্তি প্রতিবাদ এবং শিক্ষা দেয়। কারো উক্তি কিংবা চিত্রকর্মের নীচে নাম লেখা থাকে। এটি শিক্ষণীয়।’
দেশীয় সংস্কৃতিকে তুলে ধরার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশীয় ও নিজস্ব সংস্কৃতিকে তুলে ধরা খুবই গুরুত্বপূর্ণ। এই টি-শার্টের মাধ্যমে নিজেদের পোশাক, ডিজাইন ও সংস্কৃতিকে তুলে ধরা হচ্ছে। এরচেয়ে বড় গর্বের কি হতে পারে। এতে বাংলাদেশের আবহ থাকে। অসাম্প্রদায়িক বাংলাদেশকে খুঁজে পাওয়া যায়।’
আয়োজকরা জানান, দেশীয় টি-শার্ট ও পোশাক নিয়ে আজিজ কো-অপারেটিভ সুপার মার্কেট দোকান মালিক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির ২৫২ টি দোকানের সম্মিলিত উদ্দ্যোগে এই উৎসব অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত উৎসব সবার জন্য উন্মুক্ত থাকবে। আগামী ৩ দিনের প্রতিদিনই থাকছে আলোচনা, লোকজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
উৎসবে তিন ধরনের টি-শার্ট পাওয়া যাবে। একটি সাধারণ টি-শার্ট, যাতে বাঙালীর অর্জন তুলে ধরা হবে। একুশের পোশাকে ভাষা আন্দোলন ও বসন্তের পোশাকে হলুদকে প্রাধ্যান দিয়ে তুলে ধরা হয়েছে।
উদ্বোধনী অনুষ্ঠানে টি-শার্ট উদযাপন কমিটির আহ্বায়ক আলমগীর হোসেনসহ আরোও উপস্থিত ছিলেন ফ্যাশন পরামর্শক চন্দ্রশেখর সাহা, চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরওয়ার ফারুকী ও অভিনেত্রী আফসানা মিমি প্রমুখ।

উপরে