আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৬ ১৪:১২

সুখবর আসছে রেলমন্ত্রীর ঘরে

বিডিটাইমস ডেস্ক
সুখবর আসছে রেলমন্ত্রীর ঘরে

বাবা হতে চলেছেন প্রবীণ বয়সে বিয়ের পিঁড়িতে বসে আলোচনায় আসা রেলমন্ত্রী মুজিবুল হক। এমন সুসংবাদ নিয়ে রেলমন্ত্রীর ঘরে আসছেন নতুন অতিথি। রেলমন্ত্রীর স্ত্রী হনুফা আক্তার ছয় মাসের সন্তানসম্ভাবা।

অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকেই রেলমন্ত্রীর স্ত্রী হনুফা আক্তার স্কয়ার হাসপাতালের একজন গাইনি বিশেষজ্ঞের তত্ত্বাবধানে রয়েছেন। তবে তার জন্য আরো তিন থেকে চার মাস অপেক্ষা করতে হবে।

২০১৪ সালের ৩১ অক্টোবর ৫ লাখ ১ টাকা দেনমোহরে কুমিল্লার চান্দিনা উপজেলার মীরাখোলা গ্রামের মেয়ে হনুফা আক্তার রিক্তার সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয় প্রায় ৬৮ বছর বয়সী মুজিবুল হক।

একটু বেশি বয়সে বিয়ে করলেও সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করেই কনেকে ঘরে তুলেন রেলমন্ত্রী। গায়ে হলুদ, কনের বাড়িতে ধুমধামের সঙ্গে বিয়ের আয়োজন, ঢাকা থেকে বরযাত্রী নিয়ে যাওয়া থেকে শুরু করে বৌভাত কোনটারই কমতি ছিল না বিয়েতে।

১৯৪৭ সালের ৩১ মে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের বসুয়ারা গ্রামে মো. মুজিবুল হক জন্মগ্রহণ করেন।

১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে তিনি চৌদ্দগ্রাম থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১২ সালের ১৩ সেপ্টেম্বর থেকে তিনি রেলপথমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে ১৯৮৫ সালের ২০ মে হনুফা আক্তার ওরফে রিক্তা জন্মগ্রহণ করেন। সে হিসেবে বর্তমানে তার বয়স প্রায় ৩১ বছর।

২০০১ সালে গল্লাই  আবেদা নূর বালিকা উচ্চবিদ্যালয় থেকে রিক্তা এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন। এরপর তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করে এলএলবি পাস করেন।

বিডিটাইমস৩৬৫ডতকম/এসএম

উপরে