আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৬ ১৫:২৭

চিকিৎসকই ভূল চিকিৎসার শিকার স্কয়ারে, আদালতের রুল জারি

অনলাইন ডেস্ক
চিকিৎসকই ভূল চিকিৎসার শিকার স্কয়ারে, আদালতের রুল জারি

এক চিকিৎসককে ভুল চিকিৎসা দেওয়ার ঘটনায় রাজধানীর স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে রুল জারি করেছেন হাইকোর্ট। কেন প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হবে না, চার সপ্তাহের মধ্যে তার জবাব দিতে বলা হয়েছে আদেশে।

বৃহস্পতিবার (১১ফেব্রুয়ারি)এ-সংক্রান্ত এক আবেদনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি এম মোয়াজ্জাম হোসেন ও বিচারপতি মো. বদরুজ্জামানের বেঞ্চ এ আদেশ দেন।

একই সঙ্গে ভুল চিকিৎসা দেওয়ার ঘটনা তদন্ত করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। দুই মাসের মধ্যে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ঔষধ প্রশাসনের মহাপরিচালককে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ঔষধ প্রশাসনের মহাপরিচালক এবং স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

ভুক্তভোগী চিকিৎসকের নাম এ এস এম জাকারিয়া স্বপন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। তিনি নিজেই আজ আদালতে এ-সংক্রান্ত আবেদন করেন।

আবেদনে অধ্যাপক জাকারিয়া বলেন, তিনি একজন ক্যানসার রোগী। স্কয়ার হাসপাতালে কেমোথেরাপির জন্য গেলে তারা তাঁকে ভুল চিকিৎসা দেন। এতে তিনি শারীরিকভাবে আরো বেশি ক্ষতিগ্রস্ত হন।

গত ২৭ ডিসেম্বর থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত স্কয়ার হাসপাতালে শতাধিক রোগী নকল ওষুধ ব্যবহার ও ভুল চিকিৎসার শিকার হয়েছেন বলে বিশেষজ্ঞ এ চিকিৎসক তাঁর আবেদনে উল্লেখ করেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে