আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৬ ০৩:৪৩

দ্বিতীয় কমিটিও বলল পাঁচ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে

বিডিটাইমস ডেস্ক
দ্বিতীয় কমিটিও বলল পাঁচ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে

রাজধানীতে চা-দোকানী  মাতবরের মৃত্যুর ঘটনায় পুলিশের পাঁচ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে পুলিশের মিরপুর বিভাগীয় কমিটি।

মঙ্গলবার সন্ধ্যায় মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাইয়ুমুজ্জামানের কাছে অতিরিক্ত ডিসি (এডিসি) মাসুদ আহমেদ ও সহকারী কমিশনার (এসি) মাহবুব হোসেন এ রিপোর্ট হস্তান্তর করেন।

একটি সূত্র জানিয়েছে, ওই তদন্ত প্রতিবেদনে পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে দায়িত্ব পালনকালে কর্তব্যে অবহেলার অভিযোগ আনা হয়েছে। একই সঙ্গে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।
অভিযুক্ত পুলিশ কর্মকর্তারা হলেন শাহ আলী থানার তৎকালীন ওসি এ কে এম শাহীন মণ্ডল, উপপরিদর্শক (এসআই) মমিনুর রহমান খান ও নিয়াজউদ্দিন মোল্লা, সহকারী উপপরিদর্শক (এএসআই) দেবেন্দ্র নাথ এবং কনস্টেবল জসিমউদ্দিন। মমিনুর, নিয়াজউদ্দিন ও দেবেন্দ্র নাথকে ইতিমধ্যে সাময়িক বরখাস্ত এবং এ কে এম শাহীন মণ্ডলকে প্রত্যাহার করা হয়েছে।  
এর আগে, বুধবার মিরপুরের শাহ আলীতে চাঁদা না পেয়ে বাবুলকে আগুন দিয়ে হত্যার অভিযোগ ওঠে পুলিশ ও পুলিশ সোর্সের বিরুদ্ধে। এ ঘটনায় শাহ আলী থানার ওসিসহ ছয় পুলিশকে প্রত্যাহার করা হয়। ঘটনার পরদিন ডিএমপি হেডকোয়ার্টার্স ও মিরপুর বিভাগ আলাদা দু’টি তদন্ত কমিটি গঠন করে।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে