আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৯:১৬

কেনো কেঁদেছিলেন স্বর্ণজয়ী মাবিয়া, কী ছিল তার অশ্রুতে?

বিডিটাইমস ডেস্ক
কেনো কেঁদেছিলেন স্বর্ণজয়ী মাবিয়া, কী ছিল তার অশ্রুতে?

দক্ষিণ এশীয় গেমসে বাংলাদেশের জন্য প্রথম স্বর্ণপদক এনে দেয়া কিশোরী উচ্ছ্বাস না করে অঝোরে কাঁদলেন মাবিয়া আক্তার সীমান্ত।

পদক বিতরণের সময় বাংলাদেশের জাতীয় সঙ্গীত বেজে উঠল। সঙ্গে লাল-সবুজ পতাকাটি ধীরে ধীরে উপরের দিকে উঠছিল। পতাকার দিকে তাকিয়ে কী যেন ভাবছিলেন মাবিয়া। মুহূর্তেই স্যালুটের ভঙ্গি করলেন, আর ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদলেন তিনি।

বিজয়মঞ্চে এমন দৃশ্য খুব কমই দেখা যায়! সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়লে ব্যতিক্রমী এই উদযাপন নজর কাড়ে সবার। রোববার মেয়েদের ভারোত্তোলনে ৬৩ কেজি ওজন শ্রেণিতে বাংলাদেশের হয়ে প্রথম স্বর্ণ জেতেন মাবিয়া।

স্বর্ণপদক জিতেও কেন এত কাঁদছিলেন মাবিয়া? তাৎক্ষণিক এর উত্তর মিলেনি। সোমবার মাবিয়া জানালেন, কান্নার নেপথ্যের আছে ছোট্ট এক গল্প। বলেন, ‘দুই সপ্তাহ আগে অনুশীলনের সময় কনুইয়ে ফ্র্যাকচার হয়েছিল। তাই ভারতের গোয়াহাটিতে দক্ষিণ এশিয়া গেমসে খেলতে পারব কিনা তা নিয়ে ছিল সন্দেহ। সেই হাত নিয়ে জিতেছি আমার প্রথম স্বর্ণপদক। আশাই ছিল না পদক জেতার। এরপর যখন পুরস্কার মঞ্চে উঠি, মাইকে জাতীয় সঙ্গীত বাজছিল, পাশে জাতীয় পতাকা উড়ছিল। সবকিছু মিলে কান্না থামাতে পারছিলাম না।

বিডিটাইমস৩৬৫ডটকম/জেডএম

উপরে