আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৬ ১৭:৪৫

একের পর এক মামলায় উদ্বিগ্ন লতিফ, শরণাপন্ন হলেন আইনমন্ত্রীর

বিডিটাইমস ডেস্ক
একের পর এক মামলায় উদ্বিগ্ন লতিফ, শরণাপন্ন হলেন আইনমন্ত্রীর

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগে একের পর এক মামলার ঘটনায় উদ্বিগ্ন হয়ে আইন মন্ত্রীর শরণাপন্ন হলেন চট্টগ্রাম-১১ আসনের সংসদ সদস্য এম এ লতিফ।

মঙ্গলবার দুপুরে তিনি মন্ত্রণালয়ে আইনমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন।

সাক্ষাৎ শেষে লতিফ সাংবাদিকদের বলেন, ‘দেখেন তো অবস্থা? কুচক্রী মহল আমাকে অযথা হয়রানির জন্য মামলা দিয়ে যাচ্ছে। জাতির জনকের ছবি বিকৃত করে আমার দেহের সঙ্গে লাগিয়ে তারা আমাকে হেয়প্রতিপন্ন করতে চাইছে। শুনেছি, আজকেও নাকি আমার বিরুদ্ধে মামলা হয়েছে’।

এ ব্যাপারে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, এমপি লতিফের বিরুদ্ধে যে মামলা হয়েছে, সেটা আইন ও আদালতের বিষয়। তার বিরুদ্ধে যদি রাষ্ট্রদ্রোহ মামলা কেউ করতে চান, তবে সেটা অনুমোদন দেওয়া হবে কি না, তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এখতিয়ার। এখানে আইন মন্ত্রণালয়ের কিছু করার নেই।’

সম্প্রতি চট্টগ্রামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে তাকে স্বাগত জানিয়ে সাংসদ এম এ লতিফের পক্ষে লাগানো ব্যানার ও ফেস্টুনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগ ওঠে।

এসব ফেস্টুনে বঙ্গবন্ধুর ছবিতে যে পাজামা ও জুতা পরিহিত দেখা যায়, তা কখনোই বঙ্গবন্ধু পরেননি বলে অভিযোগ করেন আওয়ামী লীগ নেতাকর্মী থেকে শুরু করে অনেক সাধারণ মানুষ।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে 

উপরে